ভোলায় মারা যাওয়া ব্যক্তি করোনায় আক্রান্ত ছিলেন

প্রকাশ | ২৮ মে ২০২০, ০৯:১১

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস

ভোলার লালমোহন উপজেলায় করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া আলমগীর হোসেনের কোভিড-১৯ শনাক্ত হয়েছে। তিনি উপজেলার চরভূতা ইউনিয়নের হরিগঞ্জের বাসিন্দা।

গত শুক্রবার করোনার উপসর্গ নিয়ে লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হলে রবিবার তার মৃত্যু হয়। পরে নমুনা সংগ্রহ করে পরীক্ষা জন্য ঢাকা ল্যাবে পাঠানো হলে বুধবার রাতে রিপোর্ট পজেটিভ আসে। মৃত ওই ব্যক্তির সংস্পর্শে এসে চিকিৎসা দেয়ায় লালমোহন স্বাস্থ্য কমপ্লেক্সে তিনজন ডাক্তারসহ বেশ কয়েকজন নার্স ও স্টাফকে আইসোলেশনে থাকার নির্দেশ দেয়া হয়েছে।

লালমোহন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মিজানুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

এ দিকে ভোলায় বোরহানউদ্দিনে এক স্বাস্থ্যবর্মীসহ জেলায় নতুন করে আরও নয়জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে সদর উপজেলায় ৫ জন, বোরহানউদ্দিনে ২ জন ও লালমোহনে ২ জন রয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩ জনে।

সিভিল সার্জন রতন কুমার ঢালী এসব তথ্য নিশ্চিত করে বলেন, আক্রান্তদের সবাইকে আইসোলেশনে রাখার পাশাপাশি সংশ্লিষ্ট বাড়ি লকডাউন করা হবে।

ভোলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানিয়েছে, এ পর্যন্ত ভোলা থেকে ১ হাজার ৪৩৪ জনের নমুনা সংগ্রহ করে করে পরীক্ষার জন্য ঢাকা ও বরিশাল ল্যাবে পাঠানো হয়েছিল। রিপোর্টের ফলাফল এসেছে ১ হাজার ১০১ জনের। এর মধ্যে নেগেটিভ এসেছে ১ হাজার ৬৮ জনের এবং পজেটিভ ৩৩ জনের।

ঢাকাটাইমস/২৮মে/প্রতিনিধি/এমআর