করোনা আক্রান্ত আইনজীবীদের চিকিৎসা সেবা

প্রকাশ | ২৮ মে ২০২০, ১০:৩৯

জেসমিন সুলতানা

মাননীয়,

সভাপতিও সম্পাদক মহোদয় গন।

বাংলাদেশ সুপ্রীম কোর্ট বার এসোসিয়েশন।

রমনা, ঢাকা।

বিষয়ঃ করোনা আক্রান্ত আইনজীবীদের চিকিৎসা সেবা দেওয়া প্রসংগে।

জনাব,

সবিনয় বিনীত নিবেদন এই যে বৈশ্বিক মহামারি  করোনাতে সারা বিশ্বের ন্যায় বাংলাদেশ আক্রান্ত, আমরা আইনজীবীরা সব কিছুর ন্যায় এখানেও পিছিয়ে  নেই অনেকেই  আক্রান্ত।  সত্যি কিনা জানিনা আজ আমাদের  এক আইনজীবী ভাই মারা গেছেন সংবাদ পেয়েছি। সিনিয়র আইনজীবী, জুনিয়র আইনজীবী অনেকেই আক্রান্ত।

কখনো আমরা জানতে পারি  কখনো জানতে পারিনা,আবার কখনো জানার আগ্রহ  ও দেখায় না। খবরে দেখলাম করোনায় আক্রান্ত সাংবাদিকরা যেন  করোনা হলে সুচিকিৎসা  পায় সেজন্য টিভি মালিকদের সংগঠন আ্যটকো, সাংবাদিক আক্রান্ত  হলে সাংবাদিকগণ যেন সুচিকিৎসা  পায় তাদেরঁ সংগঠন বিজেসি  হলিফ্যামিলি হাসপাতালের মধ্যে ত্রিপক্ষীয় সমঝোতা স্মারক স্বাক্ষর সম্পন্ন করেছে অর্থাৎ কোন সাংবাদিক করোনায় আক্রান্ত হলে এখন অগ্রাধিকার ভিত্তিতে হলিফ্যামিলি হাসপাতালে চিকিৎসা পাবেন।আমাদের আইনজীবীদের ভালো কোথাও স্থান পাওয়া কঠিন বিষয়।

বিভিন্ন হাসপাতালের আইনী সহায়তা আইনজীবীরা ই দিয়ে থাকেন।।। হাসপাতাল গুলোতে বিষয়টি উপস্হাপন করলে নিশ্চয়ই কর্তৃপক্ষ  আমাদের আইনজীবী সমাজের প্রস্তাব গ্রহণ করবে।

বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ও বাংলাদেশ বার কাউন্সিলের সন্মানিত সদস্য বৃন্দ ও নেতৃবৃন্দের  প্রতি অনুরোধ  অতি দ্রুত এমন কোনো উদ্যোগ আমাদের বিজ্ঞ আইনজীবীদের জন্য নেওয়া  যায় কিনা? বিষয়টি জরুরি, আমাদের জন্য কল্যাণকর সহায়কও বটে।

হলিফ্যামিলি হাসপাতাল কিংবা অন্যকোন মান সম্পন্ন হাসপাতালের সাথে  বাংলাদেশ সুপ্রীম কোর্ট বার এসোসিয়েশন এবং বাংলাদেশ বার কাউন্সিল  এ ধরনের  কোন সমঝোতা চুক্তি করা  গেলে আইনজীবীরা, তাদের পরিবারের সদস্যদের এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে যাওয়ার হয়রানি থেকে মুক্তি পাবে এবং করোনায় আক্রান্ত হলে চিকিৎসার পথ সহজ হবে। বেশির ভাগ আক্রান্ত ডাক্তারগণকেও হলিফ্যামিলি হাসপাতালে ভর্তি করে চিকিৎসা সেবা নিচ্ছে।

আপনারা একটু সুযোগ  করেদিন।ব্যয় ভার আক্রান্ত দের। একটু মানবিক সাহাযের হাত বাড়িয়ে দিন। আপনারা পারবেন ইনশাআল্লাহ। আইনজীবী সমাজ আপনাদের দিকে তাকিয়ে রইলাম। নিশ্চয়ই করবেন। আমরা আশাবাদী। আশার আলো জ্বালিয়ে দিন। আইনজীবী সমাজ আপনাদের আজীবন আপনাদের মনে রাখবে।

লেখকঃ আইনজীবী বাংলাদেশ সুপ্রিম কোর্ট

ঢাকাটাইমস/২৮মে/এসকেএস