করোনা চ্যালেঞ্জেও আশাবাদী বিশ্বের সেরা ধনী

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৮ মে ২০২০, ১৪:৫৭

বিশ্বের সেরা ধনী ও অনলাইন কেনাবেচার ওয়েবসাইট অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস করোনাভাইরাস চ্যালেঞ্জের মধ্যেও আশা দেখছেন। প্রথমবারের মতো শেয়ারহোল্ডারদের সঙ্গে অনলাইন বৈঠকে এমন আশার কথা জানান বেজোস।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে বেজোসের কথা উল্লেখ করা হয়েছে। অ্যামাজন প্রতিষ্ঠাতা বলেছেন, 'সামনে চ্যালেঞ্জ রয়েছে, তবে আমি অত্যন্ত আশাবাদী যে আমরা একটি সমাজ হিসাবে তাদের মুখোমুখি হব এবং এই মহামারি থেকে গুরুত্বপূর্ণ শিক্ষা গ্রহণ করব যা আমাদের আরও শক্তিশালী করবে'।

সম্প্রতি বেজোস ও অ্যামাজন কর্মচারীদের চাকরিচ্যুত করা নিয়ে সমালোচনার মুখে পড়েছিল।প্রতিষ্ঠানের বিরুদ্ধে কথা বলায় তাদেরকে চাকরিচ্যুত করা হয় বলে অভিযোগ রয়েছে। তবে বৈঠকে বেজোস এই অভিযোগ অস্বীকার করেন। তিনি বলেন, 'আমরা কাজের শর্ত সম্পর্কে কথা বলার জন্য কাউকে বরখাস্ত করিনি। আমরা প্রত্যেক কর্মচারীর মালিকদের কাজের অবস্থার সমালোচনা করার অধিকারকে সমর্থন করি, তবে এর অর্থ এই নয় যে তাদের অভ্যন্তরীণ নীতিমালা অনুসরণ না করার অনুমতি দেওয়া হয়েছে'।

বেজস বলেন, কর্মচারীদের নিশ্চিতভাবেই কাজের অবস্থার প্রতিবাদ করার অধিকার রয়েছে, আমরা সেটিকে গুরুত্বের সঙ্গে গ্রহণ করি এবং এটি নিয়ে আমাদের কোনো সমস্যা নেই।

করোনা মহামারির মধ্যেও কাজ চালিয়ে যাচ্ছেন অ্যামাজন কর্মীরা। বেজোস এজন্য কর্মীদের ধন্যবাদ জানান।

ঢাকা টাইমস/২৮মে/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :