গুরুতর নয় ইব্রাহিমোভিচের চোট

প্রকাশ | ২৮ মে ২০২০, ১৬:৪২

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

করোনাভাইরাসের প্রকোপ একেবারেই শেষ হয়ে যায়নি ইতালিতে, তবে অবস্থার উন্নতি হওয়ায় মাস দুয়েক যাবত বন্ধ ফুটবলে প্রাণ ফেরাতে চেষ্টা করছে সিরি’আর ক্লাবগুলো। লম্বা বন্ধের পর মাঠে ফিরেই চোটাগ্রস্ত হয়েছিলেন এসি মিলান তারকা জ্লাটান ইব্রাহিমোভিচ। তবে ভয়ের কোনও কারণ নেই- সুইডিশ এই তারকার চোট গুরুতর নয়, জানাল ক্লাব এসি মিলান।

সোমবার ক্লাবের অনুশীলনে অ্যাকিলিস ইনজুরি নিয়ে মাঠ ছাড়া ইব্রাকে নিয়ে তৈরি হয় সংশয়। মৌসুমের বাকি সময়টা তার মাঠে নামা নিয়ে তৈরি হয় জোর জল্পনা। কিন্তু স্ক্যানের রিপোর্ট হাতে পেয়ে ক্লাবের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, ইব্রার চোট নিয়ে সংশয়ের কোনও কারণ নেই।

একটি সংবাদমাধ্যমে ইব্রা স্বয়ং তার চোট গুরুতর বলে দাবি করে বসেন। তবে মঙ্গলবার চোট পরীক্ষার রিপোর্ট হাতে না পাওয়া অবধি চোট কতোটা গুরুতর তা নিয়ে কোনও মন্তব্য করতে চায়নি ইব্রার ক্লাব। আর বাকি মৌসুমে তার খেলা নিয়ে যে সংশয় তৈরি হয়েছিল, মঙ্গলবার রিপোর্টের পর সেই সংশয়ের আর কোনও জায়গা রইল না।

তবে প্রাথমিকভাবে ইব্রাকে ১০ দিনের বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকেরা। ক্লাবের তরফ থেকে এক বিবৃতিতে মঙ্গলবার জানানো হয়েছে, ‘গতকালের ট্রেনিং সেশনে ইব্রাহিমোভিচ তার ডান সোলিয়াস মাসলে চোট পান। তবে স্ক্যানের রিপোর্টে তাঁর অ্যাকিলিস টেন্ডন অক্ষত রয়েছে। যদিও ১০ দিনের বিশ্রামের পর পুনরায় স্ক্যান করা হবে।’

দু’বছর লা গ্যালাক্সিতে কাটানোর পর চলতি মরশুমে জানুয়ারির ট্রান্সফার উইন্ডোয় ছ’মাসের চুক্তিতে এসি মিলানে যোগদান করেন ইব্রা। ২০১০-১২ মরশুমের পর মিলানের ক্লাবটিতে এটি তার দ্বিতীয় ইনিংস। এসি মিলানে দ্বিতীয় ইনিংস শুরু করার পর এখনও অবধি লিগে ৮টি ম্যাচ খেলেছেন সুইডিশ কিংবদন্তি। গোল করেছেন ৩টি। যার মধ্যে মিলান ডার্বিতে তার পা থেকে এসেছিল একটি গোল। করোনার জেরে ইতালিতে লকডাউন যখন চলছিল তখন নিজ দেশে তার মালিকানাধীন ক্লাব হ্যামার্বির সঙ্গে অনুশীলন করে শিরোনামে এসেছিলেন ইব্রা।

(ঢাকাটাইমস/২৮ মে/এআইএ)