রাজধানীর ৮ স্থানে ইয়থ ফর বাংলাদেশের খাদ্য বিতরণ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ মে ২০২০, ১৬:৫২ | প্রকাশিত : ২৮ মে ২০২০, ১৬:৪৪

করোনাভাইরাসের মধ্যে আসা এবারের ঈদুল ফিতরের দিনে সুবিধাবঞ্চিত মানুষদের খাদ্য বিতরণ করেছেন সেচ্ছাসেবী সংগঠন ইয়থ ফর বাংলাদেশ।

ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে রাজধানীর ৮টি স্থানে ‘মানবতার ঈদ’ নামে সুবিধাবঞ্চিত প্রায় ৩ হাজার মানুষের কাছে খাদ্য বিতরন করে একদল তরুণের স্বেচ্ছাশ্রমে গড়ে উঠা এই সংগঠন।

রাজধানীর বাড্ডা, কমলাপুর, মোহাম্মদপুর, এয়ারপোর্ট, বাসাবো এলাকায় অস্বচ্ছলম ভাসমানসহ সুবিধাবঞ্চিত মানুষের কাছে এসব খাবার পৌঁছে দেন সংগঠনের ২০ জন সেচ্ছাসেবী। এসময় উপস্থিত ছিলেন সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি আরিফুর রহমান।

প্রতিষ্ঠার পর থেকে গত আট বছর ধরে ঈদের দিনসহ বিভিন্ন উৎসবকে ঘিরে এ ধরনের আয়োজন করে আসছে ইয়থ ফর বাংলাদেশ। তবে করোনাকালে ভিন্ন আবহে আসা ঈদের জন্য এবারের আয়োজনটি বেশ বড় পরিসরে করা হয়।

ইয়থ ফর বাংলাদেশের প্রতিষ্ঠাতা সভাপতি আরিফুর রহমান ‘২০১২ সালে ৬ পিস শার্ট আর আমার মায়ের হাতে তৈরি করা ৫০ প্যাকেট বিরিয়ানি দিয়ে শুরু হয়েছিলো সুবিধাবঞ্চিত মানুষগুলোর মুখে হাসি ফোটানোর ঈদ।’

‘এবার নবমবারের মতো মহান রাব্বুল আলামিনের অশেষ রহমতে স্বাস্থ্যবিধি মেনে ৩ হাজার মানুষের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করতে সক্ষম হয়েছি।’

সংগঠনের কার্যনির্বাহী কমিটির সভাপতি সিহানুর রহমান আসিফ বলেন, ‘ঈদের দিনে ৩ হাজার মানুষের জন্য খাবারের আয়োজন করা মোটেও সহজ বিষয় ছিল না। অনেক চেষ্টার পর একটি গরু কিনে আমাদের ঈদের কাজ সম্পন্ন করতে পারায় মহান আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করছি।’

উল্লেখ্য, বৈশ্বিক মহামারী নভেল করোনাভাইরাসের সংক্রমণ মোকাবেলায় ইয়থ ফর বাংলাদেশ কিছু উদ্যোগও নিয়েছে। এর মধ্যে রয়েছে মধ্যবিত্তদের কাছে ১০ টাকায় ঈদের বাজার বিক্রি, অসহায় মানুষের মাঝে বিনামুল্যে ১৫ দিনের খাদ্য বিতরণ, প্রতিদিন চারশ ছিন্নমূল মানুষের কাছে প্রস্তুতকৃত খাদ্য প্রদান ও অভিজ্ঞ ডাক্তারের সাহায্যে ফ্রি স্বাস্থ্য পরামর্শ প্রদান ইত্যাদি।

(ঢাকাটাইমস/২৮মে/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

পাঁচ বছরেও শেষ হয়নি বনানীর এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের বিচার

এক হাতে ইফতারের পানির বোতল, আরেক হাতে যান চলাচলের ইশারা ডিসির

এলিফ্যান্ট রোডে বাসা থেকে শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

ঢাকাস্থ কোম্পানীগঞ্জ উপজেলা কল্যাণ সমিতির ইফতার মাহফিল অনুষ্ঠিত

অসুস্থতার যন্ত্রণা সইতে না পেরে ছুরিকাঘাতে রিকশাচালকের আত্মহত্যা

রাজধানীর ধোলাইপাড়ে পুলিশ কনস্টেবলের স্ত্রীর ‘আত্মহত্যা’

বুধবার থেকে এক ঘণ্টা বাড়ছে মেট্রোরেল চলাচলের সময়

ঈদকে সামনে রেখে ডিবি-সাংবাদিক পরিচয়ে অপহরণের ফাঁদ

ভবিষ্যৎ নগর উন্নয়নে জাইকা ও ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটের সঙ্গে রাজউকের সভা

২৭ মার্চ থেকে রাত ৯টার পরও চলবে মেট্রোরেল

এই বিভাগের সব খবর

শিরোনাম :