জামালপুর মেডিকেলে দুই দিন ধরে করোনা পরীক্ষা বন্ধ

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ মে ২০২০, ১৭:২৪

জামালপুরের শেখ হাসিনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবের হার্ডওয়্যার বিকল হওয়ায় বুধবার থেকে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা বন্ধ হয়ে গেছে। যান্ত্রিক ত্রুটির বিষয়ে ল্যাবের সফটওয়্যার ও হার্ডওয়্যার স্থাপনকারী প্রকৌশলীরা ল্যাবটি চালু করার জন্য বৃহস্পতিবার সকাল থেকেই কাজ করছেন বলে জানিয়েছেন ল্যাব ইনচার্জ অধ্যাপক ডা. এ কে এম মুসা।

ল্যাব সংশিষ্টরা জানিয়েছে, বুধবার সকাল থেকেই পিসিআর ল্যাবে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। বিষয়টি নিয়ে ল্যাবের সফটওয়্যার এবং হার্ডওয়্যার সরবরাহ ও স্থাপনকারী প্রতিষ্ঠানের প্রকৌশলীদের সাথে যোগাযোগ করা হয়। আরটি-পিসিআর ল্যাব সরবরাহকারী প্রতিষ্ঠানের প্রকৌশলীরা ল্যাবের মূল হার্ডওয়্যার যন্ত্রপাতি তৈরি জার্মানির প্রতিষ্ঠানের প্রকৌশলীদের যোগাযোগের পর সকালে জামালপুরে আসেন। তারা ল্যাবটি সচল করার জন্য কাজ করে যাচ্ছে। তবে কবে নাগাদ ল্যাবটি চালু করা হবে তা এখন বলতে পারছেন না ল্যাব ইনচার্জ প্রফেসর এ কে এম মুছা।

জামালপুরের সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাস বলেছেন, জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাব বন্ধ থাকায় জেলার ৭ উপজেলায় সংগৃহিত ১৫৩টি নমুনা পরীক্ষার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজের ল্যাবে পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/২৮মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :