করোনা উপসর্গে মৃত মুক্তিযোদ্ধার সৎকারে ইকরামুল মুসলিমীন

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২৮ মে ২০২০, ১৮:০২

মৌলভীবাজারের শ্রীমঙ্গলের সবুজবাগে করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণকারী বীর মুক্তিযোদ্ধা বিকাশ দত্তের সৎকার সম্পন্ন করেছে ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন মৌলভীবাজার জেলা ও উপজেলা টিমসদস্যরা।

শ্রীমঙ্গল পৌর শ্মশান ঘাটে বুধবার (২৮ মে) রাত ১টা ২০ মিনিটে ইকরামুল মুসলিমীনের সৎকারপ্রধান মঞ্জু দাশের নেতৃত্বে সৎকার কাজ শুরু হয়ে শেষ হতে প্রায় ৫টা বাজে। এ সময় শ্মশান ঘাটে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সদস্য সচিব জসিম উদ্দিন ও মৃতের ছেলে বাপ্পা দত্ত।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার মো. নজরুল ইসলাম জানান, যথাযথ সংক্রমণবিধি অনুসরণ করে বুধবার ভোররাতে বীর মুক্তিযোদ্ধা বিকাশ দত্তের সৎকার করা হয়েছে। রাতেই সৎকার করার কারণে গার্ড অব অনার দেয়া হয়নি। পরিবারের লোকজন করোনা সন্দেহ করায় মৃত বিকাশ দত্তের স্যাম্পল নেয়া হয়। পরিবারের সবার স্যাম্পলও নেয়া হবে। রিপোর্ট আসার আগ পর্যন্ত তারা কোয়ারেন্টাইনে থাকবেন।

তিনি আরও জানান, আমাদের প্রশিক্ষণপ্রাপ্ত ও তালিকাভুক্ত ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশনের টিম সদস্যরা মুক্তিযোদ্ধার সৎকার কাজ সম্পন্ন করেন।

ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশনের মৌলভীবাজার জেলা টিমপ্রধান এহসান জাকারিয়া বলেন, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার মো. নজরুল ইসলামের মাধ্যমে ফাউন্ডেশনের জেলা ও উপজেলা শাখা টিম সদস্যরা মুক্তিযোদ্ধা বিকাশ দত্তের সৎকার কার্য সম্পাদন করে।

এর আগে বাসা থেকে ট্রাকে করে লাশ শ্মশান ঘাট পর্যন্ত নিয়ে আসেন শ্রীমঙ্গল থানার পুলিশ সদস্যরা। এ সময় সিনিয়র সহকারী পুলিশ সুপার আশরাফুজ্জামান, শ্রীমঙ্গল থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) সোহেল রানা-সহ শ্রীমঙ্গল থানা পুলিশের একটি টিম উপস্থিত ছিল।

শ্রীমঙ্গলে গভীর রাতে সৎকারে ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন, উপজেলা প্রশাসন, থানা পুলিশের অংশগ্রহণ মানবিকতার অনন্য উদাহরণ হয়ে থাকবে বলেই মনে করছে সচেতন মহল।

(ঢাকাটাইমস/২৮মে/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :