আখম হাসানের “বউ নিখাঁজ”

প্রকাশ | ২৮ মে ২০২০, ১৮:৫৪

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস

আ খ ম হাসান গ্রামের চালাক মানুষ।  তাকে সবাই আড়ালে শিয়াল নাজিম বলে ডাকে। তার কাজ হচ্ছে, বিদেশে লোক পাঠানো। এক কথায়, সে একটা ট্রাভেল এজেন্সি খুলেছে। গ্রামের মানুষকে দেশ বিদেশ ঘুরতে বা পড়তে যেতে উৎসাহিত করা। এনিয়ে মজার কান্ড ঘটে।

এই ট্রাভেল এজন্সিকে শক্তিশালি করার জন্য সে ইংরেজি জানা এক মেয়েকে অফিস নিয়োগ দেয়। সে খেয়াল করে দেখেছে, ইংরেজি শুনলে গ্রামের মানুষ একটু অন্য চোখে তাকায়। সে নিজ শুদ্ধ উচ্চারণ ইংরেজি বলার জন্য বলে। কি নিজেই ভুল উচ্চারণ ও ভুল গ্রামারে ইংরেজি বলে। তার এই মেয়েকে নিয়োগ দেওয়াকে কেন্দ্র  করে বাড়িতে শুরু হয় অশান্তি।

গোদের ওপর বিষফোড়ার মতো পরদিন থেকে তার বউ নিখাঁজ। থানা পুলিশ আইন আদালত। এখন কি হবে? আমরা অন্যের কথায় ঘরের আপন মানুষকে সন্দেও করি। সংসার যখন তৃতীয় জন ঢোকে তখনই শুরু হয়  অবিশ্বাস। এই অবিশ্বাস থেকেই ভুল বোঝাবুঝি। তাই  স্বামী স্ত্রী ঠিক থাকলে সব ঠিক। এমনই পারিবারিক বার্তা নির্ভর কমেডি গল্প “বউ নিখাঁজ”। শফিকুর রহমান শানুর রচনায় নাটকটি পরিচালনা করেছেন দিপু হাজরা।

ইভ্যালি নিবেদিত নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আ খ ম হাসান, তানিয়া বৃষ্টি, নহা সাহরিয়া, মাসুদ রানা মিঠু, অনামিকা জুথি, সুজিত বিশ্বাস, ধনু মিয়াসহ আরো অনেকে। নাটকটি ঈদের ৬ষ্ঠ দিন শনিবার বেলা ১২ টায় সিডি চয়েস ড্রামা ইউটিউব চ্যানেলে প্রচারিত হবে।

ঢাকাটাইমস/২৮মে/এলএম/এসকেএস