তাড়াশে যৌতুকের গরু নিয়ে সংঘর্ষ, আহত ১০

প্রকাশ | ২৮ মে ২০২০, ১৮:৫৯

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস

সিরাজগঞ্জের তাড়াশে জামাতাকে যৌতুক হিসেবে দেয়া গরু নিয়ে বিরোধের জের এক শালিশ বৈঠকে উভয়পক্ষের সংঘর্ষে ১০ জন আহত হয়েছেন। বুধবার সন্ধ্যায় উপজেলার সগুনা ইউনিয়নের ধাপ তেতুলিয়া গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, গত ৩ বছর আগে সগুনা ইউনিয়নের প্রতিরামপুর গ্রামের চাঁদ আলীর মেয়ে চম্পা খাতুনের সঙ্গে পাশের ধাপতেতুলিয়া তেলিপাড়া গ্রামের আলাল ফকিরের ছেলে রাশিদুলের সাথে পারিবারিকভাবে বিয়ে হয়। ওই বিয়েতে চম্পা খাতুনের বাবা যৌতুক হিসেবে জামাতা রাশিদুলকে একটি গরু উপহার দেন।

সম্প্রতি সেই গরু চম্পার বাবা গরুটি বিক্রি করে দেন। এ সময় তার জামাতা রাশিদুল ইসলামের পরিবার গরু বিক্রিতে অসম্মতি দেয়। একপর্যায়ে  জামাতার পরিবারের লোকজন ক্ষিপ্ত হয়ে চম্পার বাবার একটি গরু মাঠ থেকে জোর করে বাড়িতে নিয়ে যায়। এ নিয়ে দুই বিয়াই পরিবারের মধ্যে বিরোধ সৃষ্টি হয়।

এদিকে বিরোধের নিস্পত্তির জন্য দুই গ্রামে একাধিকবার শালিসও বসে। কিন্ত সেই শালিস বৈঠকে কোন আপস না হওয়ায় বুধবার সন্ধ্যায় জামাতা রাশিদুলের বাড়িতে নিস্পত্তির জন্য আবারও দুই গ্রামের লোকজন ও গ্রাম প্রধানরা শালিস আহব্বান করেন।

সে মোতাবেক সন্ধ্যায় শালিস বসলে গৃহবধূর চাচা বেলাল হোসেন এক পর্যায়ে জামাতা রাশিদুলের গোয়ালে থাকা তার ভাইয়ের মাঠ থেকে আনা সেই গরু জোর করে নিয়ে যাওয়ার চেষ্টা করলে শালিস চলার সময়ে উভয় পক্ষের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। এক পর্যায়ে উভয় পক্ষ লাঠিসোটা দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয় পক্ষের ডাবলু, জাহিদুল ইসলাম,বেলাল হোসেন, মজিবুর রহমানসহ কমপক্ষে ১০ ব্যাক্তি আহত হয়। আহতদের বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে তাড়াশ থানার ওসি মাহবুবুল আলম জানান, সংঘর্ষের বিষয়টি জেনেছেন। তবে এখনো পর্যন্ত থানায় কোন মামলা হয়নি।

(ঢাকাটাইমস/২৮মে/এলএ)