টর্নেডো দুর্গতদের এক বছরের ভাতা দিলেন হুইপ স্বপন

প্রকাশ | ২৮ মে ২০২০, ২১:৪০ | আপডেট: ২৮ মে ২০২০, ২১:৪৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

জয়পুরহাটের ক্ষেতলাল ও কালাই উপজেলার টর্নেডো দুর্গতদের সহায়তার জন্য এক বছরের সরকারি ভাতা অনুদান দিয়েছেন জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

তিনি বৃহস্পতিবার ক্ষেতলাল উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম মন্ডল ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরাফাত রহমানের হাতে ছয় লাখ নগদ টাকা এবং কালাই উপজেলা চেয়ারম্যান মিনফুজুর রহমান মিলন ও ইউএনও মোবারক হোসেনের কাছে চার লাখ টাকা তুলে দেন। এর আগে ২৬ মে ক্ষেতলাল উপজেলা পরিষদে চার লাখ টাকা দেন তিনি।

গত ২৪ মে জয়পুরহাটের ক্ষেতলালে ও ২৭ মে ভোরে কালাই উপজেলার বিভিন্ন স্থানে ভয়াবহ টর্নেডো হয়। বৃহস্পতিবার ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন আবু সাঈদ আল মাহমুদ স্বপন। পরে বিকালে কালাই উপজেলা পরিষদ মিলনায়তনে জেলা প্রশাসক, দুই উপজেলার উপজেলা চেয়ারম্যান, ইউএনও, মেয়র, ক্ষতিগ্রস্ত ইউনিয়নের চেয়ারম্যান ও সরকারি কর্মকর্তাদের সঙ্গে এক প্রস্তুতি সভা করেন।

সভায় ক্ষতিগ্রস্ত পরিবারের সঠিক তথ্য, তাদের আর্থিক অবস্থার চিত্র সম্বলিত তথ্য দ্রুতগতিতে সংগ্রহ করার জন্য মেয়র ও ইউনিয়ন চেয়ারম্যানদের নেতৃত্বে ছাত্রলীগের ২০টি টিম মাঠে নামানোর জন্য উপজেলা চেয়ারম্যান ও নির্বাহী অফিসারদের নির্দেশ দেন। প্রতি ইউনিয়নে একাধিক প্রথম শ্রেণির কর্মকর্তাদের টিম এই কার্যক্রম তদারক করার নির্দেশনা দেন।

আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, আমার নির্বাচনী এলাকার কোনো ক্ষতিগ্রস্ত পরিবার মানবিক সহায়তার বাইরে থাকবে না। মাননীয় প্রধানমন্ত্রী এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোর সাথে কথা বলে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন করা হবে।

পরে ক্ষেতলালের খলিশাগাড়ি গ্রামে টর্নেডোতে নিহত পরিবারের হাতে এক লাখ টাকা হস্তান্তর করেন।

এসময় ক্ষেতলাল উপজেলা চেয়ারম্যান, ইউএনও ছাড়াও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল মজিদ মোল্লা ও মেয়র সিরাজুল ইসলাম বুলু উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৮মে/টিএ/জেবি)