বগুড়ায় আরো ৩৫ জনের করোনা শনাক্ত

প্রকাশ | ২৮ মে ২০২০, ২৩:২৪

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মুস্তাফিজুর রহমান তুহিন জানিয়েছেন, বৃহস্পতিবার জেলায় আরো ৩৫ জনের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। আক্রান্তদের অধিকাংশই স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে তিন শিশু, চারজন নারী এবং ২৮ জন পুরুষ রয়েছেন। বৃহস্পতিবার রাত ৮টায় তিনি এসব তথ্য নিশ্চিত করেন।

ডেপুটি সিভিল সার্জন বলেন, বৃহস্পতিবার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে ১৮৮ জনের নমুনার ফলাফল পাওয়া গেছে। যার মধ্যে বগুড়ার নমুনা ছিল ১৮৩ জনের। এর মধ্যে ৩৫ জনের নমুনায় করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। এছাড়া সিরাজগঞ্জের পাঁচটি নমুনা ছিল যার মধ্যে একজনের ফলাফল পজিটিভ এসেছে।

বগুড়ায় নতুন আক্রান্তদের মধ্যে সদর উপজেলার ১৮ জন রয়েছেন। এদের মধ্যে চেলোপাড়ার চাষী বাজারের ছয়জন, শিববাটী এলাকার একই পরিবারের চারজন এবং ইতোপূর্বে করোনায় আক্রান্ত শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের নার্সের পরিবারের দুইজন। তারা সবাই স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছেন।

এছাড়া সদরের বিভিন্ন এলাকার আরো ছয়জন করোনায় আক্রান্ত হয়েছেন। সদরের বাইরে শাজাহানপুরে চারজন, গাবতলীতে চারজন, আদমদীঘিতে চারজন এবং কাহালু, শেরপুর, ধুনট, দুপচাঁচিয়া ও শিবগঞ্জে একজন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

বগুড়ায় এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্তের সংখ্যা ২৭৫ জন। এর মধ্যে বগুড়া সদর উপজেলায় ১৫২ জন, কাহালুতে ১৪, শাজাহানপুরে ২২ জন, শেরপুরে ১২ জন, গাবতলীতে ২১ জন, সারিয়াকান্দিতে ১১ জন, সোনাতলায় ১১ জন, শিবগঞ্জে আটজন, দুপচাঁচিয়ায় ছয়জন, আদমদীঘিতে ১০ জন, নন্দীগ্রামে চারজন এবং ধুনটে চারজন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

এছাড়া আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত ১৯ জন সুস্থ হওয়ায় বর্তমানে জেলায় আক্রান্ত রোগী ২৫৫ জন। একজনের মৃত্যু হয়েছে।

(ঢাকাটাইমস/২৮মে/কেএম)