দক্ষিণ কোরিয়াতে আরো পাঁচ বাংলাদেশি আক্রান্ত

মোহাম্মদ হানিফ, দক্ষিণ কোরিয়া থেকে
 | প্রকাশিত : ২৮ মে ২০২০, ২৩:৪৩

দক্ষিণ কোরিয়ার ইনচন আন্তর্জাতিক বিমানবন্দরে পাঁচজন বংলাদেশি ইপিএসকর্মীর শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে। বাংলাদেশে গিয়ে আটকে পড়া ৮৩ জন ইপিএসকর্মী একটি চার্টার্ড ফ্লাইটে করে বুধবার কোরিয়াতে ফেরেন।

৮৩ জনের এই বিশেষ ফ্লাইটের ১৮জন এয়ারপোর্টে পৌঁছানোর পরপরই সাস্থ্যগত কিছুটা অস্বাভাবিকতার কথা জানায় এয়ারপোর্ট মেডিকেল টিমকে। দ্রুত তাদের স্বাস্থ্য পরীক্ষা করা হলে তাদের সাতজনের করোনা পজেটিভ আসে। এদের মধ্যে পাঁচজন বাংলাদেশি এবং দুজন কোরীয় নাগরিক।

এই বিশেষ ফ্লাইটে যারা এসেছেন তারা সবাই নিজ দায়িত্বে হোম কোয়ারেন্টাইনে আছেন। তবে তিনদিনের মধ্যে সবার পরীক্ষা করানো হবে বলে জানিয়েছে জনস্বাস্থ্য কেন্দ্রে। বাংলাদেশ থেকে আরো সংক্রমিত রোগী থাকার সম্ভাবনা রয়েছে বলে মনে করছে কোরিয়ার স্বাস্থ্য অধিদপ্তর।

চার্টার্ড ফ্লাইটে আসা ইপিএসকর্মী মোহাম্মদ আল আজিম বলেন, আমি এখন সিংচি সিটিতে একটি রুমে হোম কোয়ারেন্টাইনে আছি। ক্লিনিক থেকে প্রতিদিন পাঁচ বার ফোন করে আমার স্বাস্থ্যগত বিষয়ের খোঁজ নিচ্ছে। আগামী বুধবার (১০ জুন) করোনা পরীক্ষার কথা থাকলেও পাঁচ বাংলাদেশির করোনা পজেটিভ হওয়াতে বৃহস্পতিবারই মেডিকেল টিম আমার বাসার নিচে এসে পরীক্ষা করেছে। আগামীকাল শুক্রবার রিপোর্ট হাতে পাবো। সবকিছু ঠিক থাকলে আগামী ১৫ জুন কোম্পানিতে জয়েন করবো ইনশাআল্লাহ।

এর আগে গত ১১ মে চার্টার্ড ফ্লাইটে আসা চারজন বাংলাদেশির শরীরে করোনা ধরা পড়ে। সেই ফ্লাইটে আসেন আটকে পড়া ৯০ জন বাংলাদেশি। এ নিয়ে কোরিয়াতে মোট নয়জন বাংলাদেশি আক্রান্ত হয়েছেন।

হঠাৎ গত কয়েক সপ্তাহ থেকে নতুন সংক্রমণ সংখ্যা বেড়েই চলছে কোরিয়াতে। দেশটিতে বৃহস্পতিবার নতুন আক্রান্তের সংখ্যা ৭৯ জন। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১ হাজার ৩৪৪ জনে। মৃত্যু হয়েছে ২৬৯ জনের। সুস্থ হয়েছেন ১০ হাজারেরও বেশি মানুষ।

(ঢাকাটাইমস/২৮মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :