করোনা রুখতে নরবলি, কাটা মাথা দিয়ে পূজা পুরোহিতের

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৯ মে ২০২০, ১৩:১১ | প্রকাশিত : ২৯ মে ২০২০, ১৩:১০

বিশ্বব্যাপী মহামারি আকার নেয়া করোনাভাইরাস রুখতে নরবলি দিয়ে সেই কাটা মাথা নিয়ে পুজো করেছেন পুরোহিত। পূজা সেরে পুরোহিত নিজেই থানায় গিয়ে আত্মসমর্পন করেছেন। ভগবানের আদেশে এমন কাজ করেছেন বলেও দাবি ও পুরোহিতের।

ঘটনাটি ঘটেছে ভারতের ওড়িশায়। ঘটনার পর থানায় গিয়ে সবিস্তারে নিজেই জানিয়েছেন ৭০ বছর বয়স্ক ওই ব্যক্তি।

ওড়িশার কটকের নরসিংহপুরের বাঁধহুদা গ্রামের মন্দিরের ওই পুরোহিতের বিরুদ্ধে স্থানীয় এক ব্যক্তিকে নৃশংসভাবে খুনের অভিযোগ উঠেছে। পুলিশ সূত্রের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, সংসারী ওঝা নামে ওই পুরোহিত স্থানীয় বাসিন্দা সরোজকুমার প্রধানকে খুনে অভিযুক্ত। মন্দিরের ভিতর থেকে খুনে ব্যবহৃত কুড়াল উদ্ধার করেছে পুলিশ।

স্থানীয়দের দাবি, অভিযুক্তের স্বীকারোক্তি সত্যি নয়। নিহত সরোজের সঙ্গে দীর্ঘদিন ধরেই একটি জমি নিয়ে বিবাদ চলছিল অভিযুক্ত পুরোহিতের। ব্যক্তিগত আক্রোশ মেটাতেই সরোজকুমার প্রধান নামে ওই ব্যক্তিকে মন্দিরের ভিতর নিয়ে গিয়ে কুপিয়ে খুন করেছে ওই পুরোহিত।

খুনের সঙ্গে করোনা চলে যাওয়ার তত্ত্ব সাজানো হয়েছে বলে দাবি স্থানীয় বাসিন্দাদের। অভিযুক্ত পুরোহিতের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন এলাকাবাসী।

পুলিশ জানিয়েছে, মত্ত অবস্থায় খুন করেছে ওই মন্দিরের পুরোহিত। পরে হুঁশ ফিরলে নিজেই থানায় যায় সে। পুলিশের কাছে আত্মসমর্পণ করে ওই পুরোহিত। অভিযুক্তকে জেরা করে খুনের পিছনে অন্য কোনও কারণ আছে কিনা তা জানার চেষ্টা করছে পুলিশ।

ঢাকা টাইমস/২৯মে/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :