‘শেখ হাসিনার নেতৃত্বের কারণেই দেশের মানুষ শান্তিতে আছে’

দিনাজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ মে ২০২০, ১৩:৫৯

শেখ হাসিনা নেতৃত্ব দিচ্ছে বলেই বাংলাদেশের জনগণ শান্তিতে আছে বলে মন্তব্য করেছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেছেন, সীমাবদ্ধতার মধ্যেও করোনা সংক্রমণ তিনি নিয়ন্ত্রণে রেখেছেন। এ কারণে দেশের পরিস্থিতি উদ্বেগজনক নয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি অনুভূতির নাম মন্তব্য করে নৌ পরিবহন প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা হৃদয় দিয়ে দেশের মানুষকে অনুভব করেন। বঙ্গবন্ধুর পরে বাংলাদেশের মানুষ এমন আপন নেতৃত্ব আর পায়নি। তিনি বাংলাদেশকে পুনরায় বিশ্ব আসনে সমাদৃত করেছেন।

শুক্রবার দিনাজপুর জেলার বোচাগঞ্জে মৌসুমী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত বিভিন্ন এলাকা পরিদর্শনের সময় এসব কথা বলেন তিনি। এসময় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে আর্থিক অনুদান প্রদান করেন তিনি।

ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের অভয় দিয়ে নৌ প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার আপনাদের সঙ্গে আছে। তিনি হৃদয় দিয়ে আপনাদের দুঃখ অনুভব করেন। তিনি বাংলাদেশকে অনুভব করেন।

করোনা পরিস্থিতির কথা উল্লেখ করে খালিদ মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী কওমি মাদ্রাসার জন্য অনুদান দিয়েছেন, প্রতি মসজিদে ইমামদের জন্য অনুদান দিয়েছেন। খেটে খাওয়া, অসহায় দিনমজুরদের মোবাইলের মাধ্যমে অনুদান দিয়েছেন। মানুষকে অনুভব করেন বলেই গত দুই মাসেরও বেশি সময় ধরে ত্রাণ সহায়তা দিয়ে প্রধানমন্ত্রী দেশের খাদ্যাভাব দূর করেছেন। দেশে এখন কোন অনাহারের কষ্ট নেই।

নৌ প্রতিমন্ত্রী উপজেলার ইশানিয়া ও নাফানগর ইউনিয়নের ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন। ক্ষতিগ্রস্ত শালবাগান ইউনিয়নও তিনি দেখতে যান। ক্ষতিগ্রস্ত ধর্মীয় প্রতিষ্ঠানে আর্থিক সহায়তা প্রদান করেন। ক্ষতিগ্রস্ত প্রতি পরিবারকে নগদ পাঁচ হাজার টাকা করে অনুদান প্রদান করেন।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ফখরুল হাসান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফছার আলী, পৌর মেয়র আব্দুস সবুর, আওয়ামী লীগ নেতা তৈমুর ইসলাম, শাহীনুর ইসলামসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/২৯মে/টিএ/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :