পুলিশের প্রতি তিনজনের একজন করোনা থেকে সুস্থ

প্রকাশ | ২৯ মে ২০২০, ১৫:৩৯ | আপডেট: ২৯ মে ২০২০, ১৫:৪২

নিজস্ব প্রতিবেদক,ঢাকাটাইমস

প্রাণসংহারী সংক্রামক ব্যাধি করোনায় আক্রান্ত হওয়ার পর বাংলাদেশ পুলিশের প্রতি তিনজনের মধ্যে একজন সদস্য এ ভাইরাস থেকে সুস্থ হয়েছেন। পুলিশ সদস্যদের সুস্থতার হার ৩৪ দশমিক ৩৯ শতাংশ। সুস্থ হয়ে বেশির ভাগই পুনরায় দেশ মাতৃকার সেবায় নিয়োজিত হয়েছেন।

শুক্রবার পুলিশ সদর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, জনগণের সেবা ও সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে এ পর্যন্ত বাংলাদেশ পুলিশের বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ চার হাজার ৫৪৪ জন গর্বিত সদস্য করোনা আক্রান্ত হয়েছেন।  আর এক হাজার ৫৬৩ জন সদস্য করোনাকে জয় করেছেন।  পুলিশ সদস্যদের সুস্থতার হার ৩৪ দশমিক ৩৯ শতাংশ।  

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের ঐকান্তিক প্রচেষ্টা ও নির্দেশনায় করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সুচিকিৎসা ও সর্বোত্তম সেবা নিশ্চিত করতে নেওয়া হয়েছে নানামুখী পদক্ষেপ। এরই ফলশ্রুতিতে করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সুস্থতার হার একদিকে যেমন দ্রুততার সঙ্গে বাড়ছে, অন্যদিকে নতুন করে সংক্রমণের সংখ্যা কমছে বলেও জানানো হয় পুলিশ সদর দপ্তরের ওই সংবাদ বিজ্ঞপ্তিতে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রমণ ঝুঁকি কমাতে আইজিপির নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। একই সঙ্গে আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সর্বোত্তম সেবা ও শুশ্রূষা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করাসহ সকল পুলিশ হাসপাতালে চিকিৎসার জন্য পর্যাপ্ত পরিমাণ উন্নত চিকিৎসা সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে।

‘চলমান করোনাযুদ্ধে মাঠ পর্যায়ের প্রধান অগ্রসেনানী বাংলাদেশ পুলিশ। এ কারণে অনেক ঘাত-প্রতিঘাত সবার আগে পুলিশকে মোকাবিলা করতে হচ্ছে। তবুও একবিন্দু দমে না গিয়ে শক্ত মনোবল আর পূর্ণ উদ্যমে এগিয়ে চলছে বাংলাদেশ পুলিশ। সর্বদাই জনগণের পাশে রয়েছে বাংলাদেশ পুলিশ।‘

ঢাকাটাইমস/২৯মে/এএ/ইএস