পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে চাপে থাকি: ধাওয়ান

প্রকাশ | ২৯ মে ২০২০, ১৭:১৭

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

২০১৫ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে দর্শকদের বিদ্রুপের শিকার হতে হয়েছিল, জানালেন ভারতের বাঁ-হাতি ওপেনার শিখর ধাওয়ান। অ্যাডিলেড ওভালে পাকিস্তানের সমর্থকরা বিদ্রুপ করেছিলেন তাঁকে। বলা হয়েছিল, ১৫ রানের বেশি তিনি করতে পারবেন না। সেই সময় ফর্মেও ছিলেন না তিনি। কিন্তু পাকিস্তানের বিরুদ্ধে ৭৬ বলে ৭৩ করেন তিনি। যাতে ছিল সাতটি চার ও একটি ছয়। ড্রেসিংরুমে ফেরার সময় সেই দর্শকদের থেকেই জুটেছিল প্রশংসা।

ধাওয়ান বলেছেন, ‘পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে আবহের কারণেই চাপে পড়ে যাই। একেবারেই অন্য ধরনের অনুভূতি হয়। অ্যাডিলেডে ২০১৫ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের কথা মাথায় আসছে। তখন আমার ফর্মও ভাল ছিল না। বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজেও ভাল খেলিনি। বিশ্বকাপে আমাদের প্রথম ম্যাচ ছিল পাকিস্তানের বিরুদ্ধে। যখন মাঠে ঢুকছি, পাক সমর্থকরা চেঁচাচ্ছিল। বলছিল, তুই তো ১৫ রান করেই আউট হয়ে যাবি। আমি অবশ্য তা গায়ে মাখিনি। তারপর করেছিলাম ৭৩। প্যাভিলিয়নে যখন ফিরছি, তখন ওই লোকগুলোই হাততালি দিয়েছিল আমাকে।’

প্রথমে ব্যাট করে ভারত তুলেছিল ৩০১ রান। বিরাট কোহলি করেছিলেন সেঞ্চুরি। জবাবে ভারতীয় বোলাররা পাকিস্তানকে ২২৪ রানে থামিয়ে রাখে। ম্যাচের সেরা হন কোহলি।

(ঢাকাটাইমস/২৯ মে/এসইউএল)