হত্যার ১১ মাস পর রহস্য উদঘাটন, চারজন গ্রেপ্তার

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ মে ২০২০, ১৮:১৭ | প্রকাশিত : ২৯ মে ২০২০, ১৮:১৬

হত্যাকাণ্ডের ১১ মাস পর নিহত কৃষক রফিকুলের লাশ উত্তোলন এবং হত্যার রহস্য উদঘাটন করেছে বগুড়া জেলা পুলিশ। হত্যায় জড়িত মহিদুল এবং শাকিল নামে দুজনকে গ্রেপ্তার করার পর তাদের দেয়ার তথ্যের ভিত্তিতে মৃতের গলিত মরদেহ উত্তোলন করা হয়। এরপর হত্যার সঙ্গে জড়িত আরো দুজনকে গ্রেপ্তার করা হয়। পরকীয়া প্রেমের বাধা সরাতেই কৃষক রফিকুলকে হত্যা করা হয় বলে জানিয়েছে পুলিশ।

শুক্রবার বগুড়া পুলিশ সুপার আলী আশরাফ ভূঞাঁর উপস্থিতিতে পানির মধ্য থেকে কৃষক রফিকুলের গলিত মরদেহ উদ্ধার করা হয়।

২০১৯ সালের ১ জুলাই সোনাতলা সদর ইউনিয়নের রানিরপাড়া গ্রামের কৃষক রফিকুল ইসলাম (৪৭) নিখোঁজ জানিয়ে তার পরিবার সোনাতলা থানায় একটি সাধারণ ডায়েরি করে। ১৫ জুন থেকে রফিকুল নিখোঁজ বলে উল্লেখ করা হয়। এরপর ১১ মাসেও কৃষক রফিকুলের কোনো হদিস পাওয়া যাচ্ছিল না। এর মাঝে গত বৃহস্পতিবার রাতে উপজেলার তেকানিচুকাই নগরের শাকিল (২২) নামে এক যুবককে আটক করে পুলিশ। এরপর তার দেয়া তথ্যের ভিত্তিতে মহিদুলকে আটক করা হয়। পরে নিখোঁজ রফিকুলের স্ত্রী রেহানা এবং ছেলে জসিমকে আটক করা হয়। এরপর তাদের জিজ্ঞাসাবাদ করলে কৃষক রফিকুলের স্ত্রীর গোপন প্রেমের ঘটনা বেরিয়ে আসে।

পরে পুলিশের নিবিড় জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেন মুহিদুল, রফিকুলের স্ত্রী রেহানা, ছেলে জসিম এবং রেহানারা বোনের ছেলে শাকিল মিলে রফিকুলকে শ্বাসরোধ করে হত্যা করেছে। এরপর তারা রফিকুলের লাশ বস্তায় ভরে বাড়ি থেকে এক কিলোমিটার দূরে বগুড়া সোনাতলা রেলাইনের পাশে প্রায় তিনফুট গর্ত করে পুঁতে রাখে।

পরকীয়া প্রেমের বাধা সরাতেই রফিকুলকে হত্যার পরিকল্পনা করা হয় বলে জানান রেহানা এবং মুহিদুল। বাবাকে হত্যা করতে ছেলেকে নিজের দলে সামিল করেন মা রেহানা। তার কাছে বাবার নামে মিথ্যা অপবাদ দিয়ে ভুল বুঝানো হয়। এরপর ঘটনার দিন রফিকুলকে রাতে খাবারের সঙ্গে ঘুমের ওষুধ খাইয়ে গভীর ঘুমে আচ্ছন্ন করার পর তার গলাটিপে হত্যা করে। হত্যাকাণ্ডে তারা চারজনই সক্রিয়ভাবে অংশ নেন। এরপর শাকিল, মুহিদুল এবং জসিম লাশ ঘাড়ে করে রেললাইনের পাশে নিয়ে পুঁতে রাখেন।

বগুড়ার শিবগঞ্জ ও সোনাতলা সার্কেল এএসপি কুদরত ই খুদা শুভ ঢাকাটাইমসকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা প্রথমে মহিদুল এবং শাকিলকে আটক করি। এরপর তাদের দেয়া তথ্যের ভিত্তিতে নিহতের স্ত্রী রেহানা এবং ছেলে জসিমকে আটক করা হয়। নিহতের ছেলে জসিমকে তার মা রেহানা অর্থের লোভ দেখিয়ে হত্যাকাণ্ডে সামিল করে। বেলা সাড়ে ১১টায় মহিদুল এবং শাকিলের দেয়া তথ্যে সোনাতলা রেলাইনের পাশের জমি থেকে নিহত রফিকুলের লাশ উত্তোলন করা হয়। গ্রেপ্তারদের সোনাতলা থানা হাজতে রাখা হয়েছে।

(ঢাকাটাইমস/২৯মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :