মোমেনকে কয়েক দেশের বার্তা, করোনায় একাত্মতা প্রকাশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ মে ২০২০, ১৯:২৭
ফাইল ছবি

করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে বিশ্বের কয়েকটি দেশ। মূলত সদ্য শেষ হওয়া রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেনকে পাঠানো শুভেচ্ছা বার্তায় কয়েকটি দেশের পররাষ্ট্রমন্ত্রী করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রচেষ্টার সাথে একাত্মতা প্রকাশ করেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, বিভিন্ন দেশের পররাষ্ট্রমন্ত্রীদের মধ্যে রয়েছেন তুরস্কের মেবলুৎ কাবুসোলু, নেপালের প্রদীপ কুমার, প্যালেস্টাইনের রিয়াদ আল মালিকি, ইরানের মোহাম্মদ জাভেদ জারিফ, বসনিয়া ও হার্জেগভিনার বিসেরা তুর্কোভিচ।

এছাড়া সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী শেখ আবদুল্লাহ বিন জায়েদ বিন সুলতান আল নাহিয়ান।

বিভিন্ন দেশের পররাষ্ট্রমন্ত্রীরা বার্তায় করোনা মহামারি থেকে ইসলামি বিশ্বসহ সমগ্র মানবজাতির মুক্তি কামনা করার পাশাপাশি বাংলাদেশের জনগণের শান্তি ও সমৃদ্ধি কামনা করেন।

এসব দেশের সঙ্গে বাংলাদেশের ঘনিষ্ঠ ও আন্তরিক সম্পর্ক আরো বৃদ্ধি পাবে বলে প্রত্যাশা করেন পররাষ্ট্রমন্ত্রীরা।

সম্প্রতি বাংলাদেশে ঘটে যাওয়া ঘূর্ণিঝড় আম্পানে নিহত ও ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী মোমনকে শোকবার্তা পাঠিয়েছেন মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লা শহিদ।

এতে তিনি আম্পান মোকাবিলায় বাংলাদেশ সরকার গৃহীত বিভিন্ন পদক্ষেপের প্রশংসা করেন। তিনি উল্লেখ করেন, বর্তমান করোনা মহমারির মধ্যে এ ধরনের দুর্য়োগ বাংলাদেশের চ্যালেঞ্জ আরো বাড়িয়ে দিয়েছে।

(ঢাকাটাইমস/২৯মে/এনআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :