প্রবাসীর কান্নায় সাংসদ দুর্জয়ের সাড়া

আসাদুজ্জামান লিমন, মানিকগঞ্জ
 | প্রকাশিত : ২৯ মে ২০২০, ২১:৫১

ওমানপ্রবাসী মহিদুল ইসলাম। তার গ্রামের বাড়ি মানিকগঞ্জের দৌলতপুর থানায়। তিনি এবং তার সাথের কয়েকজন শ্রমিক ওমানের মাসকাটে বর্তমান সময়ে নিদারুণ কষ্টে জীবনযাপন করছেন। পাসপোর্ট রিনিউ করার কথা বলে তার কাছ থেকে স্পনসর টাকা নিলেও রিনিউ করার কোন খবর নেই। করোনা পরিস্থিতিতে গত দুই মাস ধরে কোন কাজ করতে না পারায় হাতে কোনো টাকাও নেই। একে তো তাদের খাবারের অভাব, তারপরে আক্রান্ত হয়েছেন করোনায়।

কোন উপায় না পেয়ে প্রবাসী মহিদুল ইসলাম তার স্থানীয় সাংসদ নাঈমুর রহমান দুর্জয়কে ফেসবুকে ম্যাসেজ করে তাদের সমস্যার কথা জানান এবং সমাধানের জন্য অনুরোধ করেন।

এ বিষয়ে সাংসদ দুর্জয় বলেন, কয়েকদিন আগে হঠাৎ করে মহিদুল ইসলাম নামে একজনের একটি ম্যাসেজ পাই। তিনি ম্যাসেজে জানান, তার বাড়ি আমার নির্বাচনী আসনের দৌলতপুর থানায়। তার কাছ থেকে স্পনসর টাকা নেয়ার পর থেকে রিনিউ করার কোন খবর নেই। দুই মাস কাজ না করতে পারায় তাদের হাতে অবশিষ্ট কোনো টাকাও নেই। এই দুর্দিনে আবার তাদের মধ্যে করোনা রোগীও শনাক্ত হয়েছে। ম্যাসেজটা পাওয়ার পরেই তাদের মানসিক অবস্থার কথা ভেবে খুব মন খারাপ হয়ে যায়। তাৎক্ষণিক তাদের সাথে যোগাযোগ করে ডিটেইলস জানতে চাই আর প্রয়োজনীয় কাগজপত্রের ছবি তুলে পাঠাতে বলি।

তারপর পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ভাইকে তাদের ব্যাপারে সবকিছু জানাই। তিনি দ্রুত সময়ের মধ্যেই ওমানে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তাদের বিষয়টি জানান এবং সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করতে বলেন। তার নির্দেশনা অনুযায়ী তখনই মহিদুল ইসলামের সাথে যোগাযোগ করে তাৎক্ষণিকভাবে তাকে ও তার সঙ্গীদের জন্য খাবার পাঠানো হয়, সেইসাথে কিছু নগদ অর্থও দেয়া হয়। দূতাবাসের কর্মকর্তা মহিদুল ইসলামের স্পন্সরের সাথে যোগাযোগ করে তার ভিসা রিনিউ সংক্রান্ত জটিলতা সমাধানের উদ্যোগও নেন।

তিনি আরো বলেন, প্রবাসীরা আমাদের সম্পদ, আমাদের অর্থনীতির ভীত, তাদের ঘামে অর্জিত রেমিটেন্সের উপর দাঁড়ানো। তাদের কারও জন্য সামান্য কিছু করতে পারাই মন আর দায়িত্ববোধের প্রশান্তি। আমরা তাদের জন্য যতটুকু করতে পারব তার অনেক বেশিই তারা বহু আগে থেকে আমাদের জন্য করে আসছেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ভাইয়ের মতো দায়িত্বশীল মানুষ যার নির্দেশনায় বিভিন্ন দেশে আমাদের দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ সাধ্য অনুযায়ী কাজ করে যাচ্ছেন- তাদের সবাইকে আন্তরিক কৃতজ্ঞতা জানান সাংসদ দুর্জয়।

(ঢাকাটাইমস/২৯মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

বিল বকেয়ায় সংযোগ বিচ্ছিন্ন, অবৈধ বিদ্যুতে চলছে ইউপি কার্যালয়

কেজি দরে অপরিপক্ক তরমুজ, পিস চাইলে দাম আকাশ ছোঁয়া

লক্ষ্মীপুরে যুবলীগ নেতার চোখ উপড়ে দিয়েছে দুর্বৃত্তরা

ফেনী সরকারি কলেজে শিক্ষার্থীদের গণইফতারে ছাত্রলীগের হামলা, আহত ১০

মধ্যরাতে ফের মিয়ানমারের গুলির শব্দে কেঁপে উঠল টেকনাফ সীমান্ত

উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক, দুর্ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি

বরগুনা প্রেসক্লাবের নামে ভুয়া কমিটি গঠনের অভিযোগ 

ঝিনাইদহে বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানে জরিমানা

যারা ট্রেনে আগুন দেয় তারাই ভাড়া বৃদ্ধির গুজব ছড়ায়: রেলমন্ত্রী

আলফাডাঙ্গায় দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

এই বিভাগের সব খবর

শিরোনাম :