বোয়ালমারীতে দ্বিতীয় দফায় ভাঙচুর-লুটপাট

প্রকাশ | ২৯ মে ২০২০, ২২:২০ | আপডেট: ২৯ মে ২০২০, ২২:২৮

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস

ফরিদপুরের বোয়ালমারীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উমরনগর গ্রামে দ্বিতীয় দফায় ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। শুক্রবার সকাল ৮টার দিকে ১০-১২টি বাড়িঘর ভাংচুর ও লুটপাট করা হয়।

উপজেলার গুনবহা ইউনিয়নের উমরনগর গ্রামের ১ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য দাউদ মেম্বার ও গুনবহা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ছিরুর মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এর জের ধরে বৃহস্পতিবার সকালে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। এতে দুই পক্ষের বেশ কয়েকজন আহত হন। এ ঘটনার রেশ ধরে পরদিন শুক্রবার সকাল ৮টায় দাউদ মেম্বারের গ্রুপের রাজু ও হাফিজারের নেতৃত্বে ওসমান, বাদশা, তৈয়ব, লিটন, মামুন, আমিনুরসহ প্রায় ৫০/৬০ জনের একটি দল অতর্কিত হামলা চালিয়ে ১০-১২টি বাড়িঘর ভাংচুর ও লুটপাট করে। এ সময় ঘরে থাকা আসবাবপত্র, ফ্রিজ, টেলিভিশন, শোকেচ, আলমারি, ওয়ারড্রোব ও বৈদ্যুতিক মিটার ভাঙচুর করা হয়। এতে বাধা দিতে গেলে কয়েকজন নারী নিগৃহীত হন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, দুর্বৃত্তরা উমরনগর গ্রামের মিজানুর রহমান, কামরুল মোল্যা, জিল্লুর রহমান, শফিকুর রহমান, সাইফুর রহমান, জিলহজ্ব মোল্যা, লাবু মোল্যা, আমজাদ মোল্যা, কোবাদ মোল্যা, ইশারত মোল্যার বাড়িঘর ভাঙচুর ও লুটপাট করে। এতে ২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয় বলে ক্ষতিগ্রস্তরা জানান। এছাড়া গবাদিপশু ও মৌসুমী ফসলও লুণ্ঠন করে দুর্বৃত্তরা।

(ঢাকাটাইমস/২৯মে/কেএম)