গ্রিসে জালালাবাদ অ্যাসোসিয়েশনের সভা

জহিরুল ইসলাম, এথেন্স (গ্রিস) থেকে
 | প্রকাশিত : ৩০ মে ২০২০, ০০:০০

সিলেট বিভাগের ঐতিহ্যবাহী প্রাচীনতম সংগঠন জালালাবাদ অ্যাসোসিয়েশন, ঢাকা কর্তৃক ২০১৯ সালে জালালাবাদ অ্যাসোসিয়েশন গ্রিসের সভাপতির দায়িত্ব পান তাইজুল ফয়েজ এবং সাধারণ সম্পাদক মুমিন খান। দীর্ঘদিন দুঃসময়ে যারা কাজ করছেন তাদের সঙ্গে পরামর্শক্রমে বৃহস্পতিবার স্থানীয় সময় বিকাল ৩টায় গ্রিসের রাজধানী এথেন্সে সংগঠনের সভাপতি তাইজুল ফয়েজের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মুমিন খানের পরিচালনায় বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।

সভায় সর্বসম্মতিক্রমে ২০২০-২০২১ সালের জালালাবাদ অ্যাসোসিয়েশন গ্রিসের দায়িত্ব বণ্টন হয়। দায়িত্বপ্রাপ্তরা হলেন সভাপতি তাইজুল ফয়েজ, সহ-সভাপতি নাসিরুল ইসলাম, জাবেদ মাহমুদ, নুরুজ্জামান রাজা, নেয়ামত মিয়া, আফতাব আহমেদ জামান ও জাবের আহমদ।

সাধারণ সম্পাদক মুমিন খান, যুগ্ম সাধারণ সম্পাদক শাকের আহমদ, মোরছালিন আহমদ, জয়নুদ্দিন জয়, ফরহাদ উদ্দিন, আনহার আহমদ। সাংগঠনিক সম্পাদক আহমেদ আলী ফয়সাল, অলিউর রাফী, আব্দুল কুদ্দুস বেগ, আরেফিন তায়েফ, বুলবুল আহমদ।

কোষাধ্যক্ষ মাসুম আহমদ, প্রচার সম্পাদক শুকুর আলী, তারেক আহমদ, দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম, রায়হান আহমদ, মহিলা বিষয়ক সম্পাদিকা মাহবুব আরা চপলা, আন্তর্জাতিক সম্পাদক ওয়েছ মিয়া, সাংস্কৃতিক সম্পাদক জওয়াহির মাহমুদ মুরসালিন, এমদাদ চৌধুরী, সমাজকল্যাণ সম্পাদক তোফাজ্জল হোসেন বাদশা, ক্রিড়া বিষয়ক সম্পাদক আব্দুল মুমিন, ধর্ম বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন তালুকদার।

বর্ধিত সভা চলাকালে টেলিকনফারেন্সে যুক্ত হয়ে পরামর্শ দেন জুলহাস মিয়া, নজরুল ইসলাম, ওয়াহাব মিয়া, মতিন মিয়া, ফয়েজ মিয়া, আসাদ আহমদ, শমসের আলী ও নুরুল আমিন।

কার্যনির্বাহী সদস্য লোকমান উদ্দিন, বাবুল মিয়া, মাসুম আহমদ, নোমান সিরাজী, জুনেদ আহমদ, আলম আহমদ, রুবেল আহমদ, আশরাফুল ইসলাম সুমন, নজরুল ইসলাম, শাহান আল কাউসার, শিপন মিয়া,জুনেদ আহমদ, ফয়সাল হাসান, কাওসার মিয়া, ময়নুল ইসলাম, ইওর আলী, নাসির আহমদ, রুম্মান আহমদ, জবলো আহমদ, অপু দাস অনুপম ও ইমন আহমদ।

এছাড়া দীর্ঘদিন থেকে যারা সময় ও পরামর্শ দিয়ে সংগঠনকে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন কিন্তু তাদের সদস্য ফরম জমা না হওয়ার কারণে বর্তমানে কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়নি, কিন্তু পরবর্তীতে সদস্য সংখ্যা বৃদ্ধি করণের মাধ্যমে আবারো সাধারণসভা আহ্বান করা হবে বলে জানানো হয়েছে। জালালাবাদ অ্যাসোসিয়েশন গ্রিস স্থানীয় রাজনীতি ও সমাজনীতির কোনো কর্মকাণ্ডে না জড়ানোর আহ্বান জানানো হয় বর্ধিত সভার মাধ্যমে। জালালাবাদ অ্যাসোসিয়েশন কেন্দ্রীয় কমিটি যে কর্মসূচি ঘোষণা করবে শুধু তা বাস্তবায়নে সচেষ্ট থাকবেন নেতারা।

নেতারা বলেন, সিলেটের একটি ইতিহাস-ঐতিহ্য রয়েছে তা যেন প্রবাসের মাটিতে নষ্ট না হয়, সে লক্ষ্যে কাজ করে যেতে হবে।

(ঢাকাটাইমস/৩০মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :