‘বিশ্বকাপ আয়োজনে বড় ঝুঁকি আছে’

প্রকাশ | ৩০ মে ২০২০, ০৯:২৯

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে কী হবে না এনিয়ে কোনো সিদ্ধান্ত নিতে পারেনি আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)। সবশেষ গতকাল বৃহস্পতিবার আইসিসির টেলি কনফারেন্স সভা থেকেও কোনো সিদ্ধান্ত আসেন এই ব্যপারে।

করোনাভাইরাসের মহামারী প্রভাবে সব কিছুই বন্ধ রয়েছে। থেমে আছে ক্রীড়াঙ্গনও। তবু কয়েকটি দেশের ক্রিকেট বোর্ড শর্ত মেনে অনুশীলনে নেমেছে।

তবে বিশ্বকাপ নিয়ে ১০ জুনের আগে কিছু জানাচ্ছে না বলেও জানিয়ে দিয়েছে আইসিসি।

যদি নির্ধারিত সময়ে (১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর) বিশ্বকাপ অনুষ্ঠিত হয়ও সেক্ষেত্রে সূচি নিয়ে রয়েছে বড় ঝুঁকি। এমনটাই বলছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কেভিন রবার্টস। কেন না, করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে গেছে অনেক খেলা।

শুক্রবার ভিডিও কলে বার্তা সংস্থা রয়টার্সকে সিএ প্রধান নির্বাহী রবার্টস বলেছেন, আগামী অক্টোবর-নভেম্বরে বিশ্বকাপ অনুষ্ঠিত হবার ব্যপারে আমরা আশাবাদী। তবে এটাও বলতে হবে যে খেলা মাঠে গড়ানোর সম্ভাবনা নিয়ে রয়েছে বড় ধরনের ঝুঁকি।

নির্ধারিত সময়ে বিশ্বকাপ অনুষ্ঠিত না হলেও সিএ প্রধান ভেবে রেখেছেন পরবর্তী সময়ও। সেক্ষেত্রে বিশ্বকাপ মাঠে গড়াতে পারে আগামী বছরের ফেব্রুয়ারি-মার্চে।

‘এবারের আসর যদি না হয় তাহলে আগামী বছর ফেব্রুয়ারি-মার্চে অনুষ্ঠিত হতে পারে বা পরের বছর (২০২২) অক্টোবর-নভেম্বরেও এটি আয়োজন করা যেতে পারে। আইসিসির জন্য আগামী কয়েক বছরের বেশ কিছু বিষয় এর সঙ্গে জড়িত রয়েছে। তাই আইসিসিকে অনেক জটিলতা মোকাবিলা করতে হবে।’

তবে ২০২১ সালের অক্টোবর-নভেম্বরে ভারতে রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর।

(ঢাকাটাইমস/৩০ মে/এআইএ)