অনলাইন ডেটিংয়ে সফল হওয়ার টিপস

প্রকাশ | ৩০ মে ২০২০, ১০:৩৭

ঢাকা টাইমস ডেস্ক

করোনাভাইরাস বাস্তবের জীবনকে ওলোটপালোট করে দিয়েছে। আমাদের জীবনের বিভিন্ন দিকেই ব্যাপক পরিবর্তন ঘটিয়েছে অদৃশ্য এই ভাইরাস। ঘরবন্দি করে ফেলেছে কোটি কোটি মানুষকে। করোনা রুখতে বন্ধ করে দেয়া হয়েছে পার্ক, রেস্তোরা, হোটেলসহ বিভিন্ন রোমান্টিক জায়গাগুলো। এই কারণে ডেটিংয়ের অন্যতম মাধ্যম হয়ে উঠেছে অনলাইন।

অনলাইন ডেটিং সাইটগুলোতে ব্যাপক হারে বেড়েছে ব্যবহারকারী। অনলাইনে ডেটিংয়ের মাত্রা বেড়ে যাওয়ায় সেখানে কারো দৃষ্টি আকর্ষণ করা আরও কঠিন হয়ে পড়েছে। এমন অবস্থায় কিছু কৌশল ও দক্ষতা কাজে লাগিয়ে অনলাইন ডেটিংয়ে সফল হতে পারেন আপনি। চলুন তেমন কিছু টিপস সম্পর্কে জেনে নিই।

প্রোফাইল পিকচার ও বায়ো

আপনি যখন অনলাইনে কোনো ডেটিং প্লাটফর্মে থাকেন তখন অন্যদের সবার আগে যা চোখে পড়ে তা হলো আপনার প্রোফাইল পিকচার এবং বায়ো। তাই এই উভয়টি বাস্তব ও যথাসম্ভব আকর্ষণীয় করা জরুরি। তবে বেশি আকর্ষণীয় করতে গিয়ে যদি আপনি তুলনামূলক কম বয়সি ছবি ও মিথ্যা তথ্যের ব্যবহার করেন তবে তা আরও খারাপ পরিণতি বয়ে আনবে।

একটি ভালো বায়ো আপনাকে আদর্শ প্রার্থী হিসেবে উপস্থাপন করে। অতএব নিজেকে বর্ণনা করার সময় কিছুটা স্মার্ট হোন এবং মিথ্যা তথ্য এড়িয়ে চলুন। প্রয়োজনে বিপরীত লিঙ্গের কোনো বন্ধুকে দেখিয়ে নিতে পারেন।

যৌন কৌতুক বা বক্রোক্তি এড়িয়ে চলুন

অনলাইনে ডেটিংয়ের অর্থ এই নয় যে যা খুশি আপনি সেটি করতে পারবেন। হয়তো পারবেন তবে তা একটি সফল সম্পর্কের দিকে এগোবে না। এজন্য অনলাইন ডেটিংয়ে এই বিষয়গুলো পুরোপুরি এড়িয়ে চলুন এবং অপর পাশ থেকে এমন কথা আসলে তাকে এ বিষয়ে দ্বিতীয়বার বলতে বিনীতভাবে নিষেধ করুন।

খুব নাটকীয় বা সংরক্ষিত হবেন না

অনলাইন ডেটিংয়ের সময় অনেকে নিজেকে খুব নাটকীয় ও সংরক্ষিতভাবে উপস্থাপন করে। এছাড়া অনেকে শুরুতেই রোমান্টিক আলোচনা জুড়ে দেয়। কারো সঙ্গে সম্পর্ক তৈরি করতে এটি কখনোই ভালো পদ্ধতি নয়। বরং আপনি অপরপাশের জনকে কথা বলার নেতৃত্ব দিন এবং নিজে শুনতে থাকুন। এটি আপনাকে অনেক ঝামেলা থেকে রক্ষা করবে। তবে এর অর্থ এই নয় যে আপনি শুধু নীরবই থাকবেন, বরং প্রতিটি ক্ষেত্রে নিজের মতামত দেয়ার চেষ্টা করুন ও হালকা কথাবার্তা বলুন।

ঢাকা টাইমস/৩০মে/একে