যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশিদের ফেরাতে আরেকটি বিশেষ ফ্লাইট খোঁজা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ মে ২০২০, ১৩:৪৪

বৈশ্বিক মহামারি আকার ধারণ করা করোনাভাইরাসের মধ্যে যুক্তরাষ্ট্রে আটকা পড়া বাংলাদেশি নাগরিকদের দেশে ফিরিয়ে আনতে বিশেষ চার্টার্ড ফ্লাইট খোঁজা হচ্ছে।

মূলত যুক্তরাষ্ট্রে অবস্থানকারী বাংলাদেশি নাগরিকদের দেশে ফেরার আগ্রহের ভিত্তিতে সরকার দ্বিতীয়বাবের মতো বিশেষ ফ্লাইট পরিচালনের উদ্যোগ নিয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় ও ঢাকাস্থ নিউইয়র্কের বাংলাদেশ কনস্যুলেট সূত্রে এ তথ্য মিলেছে।

সূত্র জানায়, বিশেষ ফ্লাইটটি ন্যূনতম সংখ্যক যাত্রীর টিকিট কেনা সাপেক্ষে যতদ্রুত সম্ভব যুক্তরাষ্ট্র হতে বাংলাদেশের উদ্দেশে যাত্রা করার সম্ভাবনা রয়েছে।

এদিকে শনিবার ওয়াশিংটনস্থ বাংলাদেশ দূতাবাস এক বার্তায় জানিয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্রে আটকে পড়া বাংলাদেশি নাগরিকদের অনুরোধের প্রেক্ষিতে বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয় কোভিড-১৯ জনিত উদ্ভুত পরিস্থিতিতে মার্কিন যুক্তরাষ্ট্রে আটকে পড়া বাংলাদেশি নাগরিকদের বাংলাদেশ প্রত্যাবর্তনের জন্য ওয়াশিংটনের বাংলাদেশ দূতাবাস এবং নিউইয়র্ক ও লসএঞ্জেলসের বাংলাদেশ কনস্যুলেটদ্বয়ের সাথে সমন্বয়পূর্বক দ্বিতীয়বারের মত যুক্তরাষ্ট্র হতে একটি বিশেষ ফ্লাইট পরিচালনের উদ্যোগ গ্রহণ করেছে।

বিশেষ ফ্লাইটে নিজ খরচে বাংলাদেশে প্রত্যাবর্তন ইচ্ছুক মার্কিন যুক্তরাষ্ট্রে আটকে পড়া বাংলাদেশি নাগরিকদের [email protected] –এ বিস্তারিত তথ্যসহ অনতিবিলম্বে ইমেইল করার জন্য আগ্রহীদের দূতাবাসের বার্তায় অনুরোধ জানানো হয়েছে।

ন্যূনতম সংখ্যক যাত্রী প্রাপ্তি সাপেক্ষে ফ্লাইট নিশ্চিত হলে আগ্রহী যাত্রীদের ফ্লাইটের তথ্যসহ বিস্তারিত জানানো হবে বলেও বার্তায় উল্লেখ করা হয়েছে।

করোনাভাইরাসের মধ্যে যুক্তরাষ্ট্রে আটকা পড়া বাংলাদেশি নাগরিকদের মধ্যে ২৪২ জনের প্রথম দলটিকে নিয়ে গত ১৭ মে কাতার এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইট ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

(ঢাকাটাইমস/৩০মে/এনআই/এইচএফ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :