৯৫ ভাগ মানুষ সরকারের সিদ্ধান্ত অনুসরণ করছে: নৌপ্রতিমন্ত্রী

দিনাজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ মে ২০২০, ১৪:০২

দেশের ৯৫ ভাগ মানুষ সরকারের সিদ্ধান্ত অনুসরণ করছে বলে মন্তব্য করেছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেছেন, ফেরিঘাটের এক হাজার, দুই হাজার বা পাঁচ হাজার মানুষ দেখে বাংলাদেশকে মূল্যায়ন করা যাবে না।

দেশের করোনা পরিস্থিতি নিয়ে শনিবার দিনাজপুরের বিরল উপজেলা প্রশাসন আয়োজিত এক মতবিনিময় সভায় এই কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রীর ত্রাণ কার্যক্রমে জড়িত সংশ্লিষ্টদের সতর্কতার পরামর্শ দিয়ে প্রতিমন্ত্রী বলেন, তালিকার কোন নাম যেন বাদ না যায়। বর্তমানে দেশের কানেক্টিভিটি এত স্ট্রং, ফাঁকি দেয়ার সুযোগ নেই।

ত্রাণ কার্যক্রম নিয়ে অনেকে অহেতুক বিতর্ক করেছে জানিয়ে খালিদ মাহমুদ বলেন, অনেকের নগদ বা বিকাশের অ্যাকাউন্ট নাই। তাই দোকানের বা নিরাপদ কারো নাম্বার দেয়া হয়েছে। তাদেরকে তালিকা থেকে বাদ দেয়া হয়নি। এটা নিয়ে কত বিতর্ক করা হলো।

প্রতিমন্ত্রী বলেন, ভ্যানওয়ালা, বা জুতা সেলাই যে করে তার কিন্তু বিকাশ নাম্বারের দরকার নেই; যদিনা তার কোন সন্তান বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা না করে।

প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের এই নেতা বলেন, মসজিদ, কওমি মাদ্রাসা ও খেটে খাওয়া মানুষদের মাঝে নগদ অর্থ বিতরণ- প্রধানমন্ত্রীর এসব কার্যক্রম স্মরণীয় হয়ে থাকবে।

করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বের কথা তুলে ধরে নৌপ্রতিমন্ত্রী বলেন, সমগ্র পৃথিবী আজকে অস্থির। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও অস্থির হয়ে বিভিন্ন কথা বলছেন। ইতালির প্রধানমন্ত্রী আকাশের দিকে চেয়ে কান্না করেছেন। বৃটেনে বরিস জনসন নিজেই আক্রান্ত। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের প্রতিনিয়ত সাহস দিয়ে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর দূরদর্শী ও সাহসী নেতৃত্বে বাংলাদেশের মানুষ অনেক সাহসী।

খালিদ মাহমুদ বলেন, প্রধানমন্ত্রীর সাহসী নেতৃত্বে বাংলাদেশে এখন পর্যন্ত করোনা পরিস্থিতি সহনীয় পর্যায়ে রয়েছে। কোথাও কোন অনিয়ম নেই। এটা আগামীর জন্য সব সময় অনুকরণীয় হয়ে থাকবে। করোনা পরিস্থিতিতে দুরন্ত শিশুরা ঘরে অবস্থান করায় তাদের ধন্যবাদ জানান নৌ প্রতিমন্ত্রী। বলেন, শিশুদের স্যালুট। যারা স্কুল ও খেলার মাঠে যেতে পছন্দ করে, তারা কিন্তু ঘরে আছে।

করোনা পরিস্থিতিতে স্থানীয় প্রশাসনের করণীয় তুলে ধরে খালিদা বলেন, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে কাউন্সিলিং করে সচেতনতা বাড়াতে হবে। স্বাস্থ্যবিধি পুরোপুরি মানতে হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জিনাত রহমানের সভাপতিত্বে আরও বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবু, বিরল পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সবুজার সিদ্দিক সাগর, সাধারণ সম্পাদক রমাকান্ত রায়।

এর আগে বোচাগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে অনুরূপ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফখরুল হাসানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সৈয়দ হোসেন, সাধারণ সম্পাদক আফছার আলী, পৌর মেয়র আব্দুস সবুর।

ঢাকাটাইমস/৩০মে/টিএ/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

আওয়ামী লীগ নিজেদের নৌকা নিজেরাই ডুবিয়েছে: মঈন খান

দেশের মানুষকে আর বোকা বানানো যাবে না: সালাম

নির্বাচনের পর বিরোধী দলগুলোর ওপর নানা কায়দায় নির্যাতন চালাচ্ছে আ.লীগ: মির্জা ফখরুল

বিএনপিসহ গণতন্ত্রকামী জনগণকে সরকার বন্দি করে রেখেছে: রিজভী 

গণতান্ত্রিক ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারায় বিএনপি: ওবায়দুল কাদের

ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক

এমপি-মন্ত্রীর স্বজনদের উপজেলা নির্বাচনে প্রার্থী হতে আ.লীগের ‘মানা’

মুজিবনগর সরকারের ৪০০ টাকা বেতনের কর্মচারী ছিলেন জিয়াউর রহমান: পররাষ্ট্রমন্ত্রী

বিএনপি নেতা হাবিব কারাগারে

উপজেলা নির্বাচন সরকারের আরেকটা ‘ভাঁওতাবাজি': আমীর খসরু

এই বিভাগের সব খবর

শিরোনাম :