নারী শ্রমিকদের জন্য বিমানের ব্যবস্থা করলেন সোনু

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩০ মে ২০২০, ১৫:০৪

ভারতের ঘর ছেড়ে ভিনরাজ্যে আটকে পড়া হাজার হাজার পরিযায়ী শ্রমিকদের সাহায্যে আগেই যথা সম্ভব ফেরার বাস এবং খাবারের বন্দোবস্ত করেছিলেন বলিউড অভিনেতা সোনু সুদ। এবার ওড়িশার মহিলা শ্রমিকদের জন্য বিশেষ বিমানের ব্যবস্থা করলেন তিনি।

করোনা ভাইরাস লকডাউনের কারণে দীর্ঘদিন ধরে কেরালায় আটকে থাকা ১৭৭ জন পরিযায়ী মহিলা শ্রমিককে নিজেদের রাজ্যে ফেরার জন্যে বিশেষ বিমানের ব্যবস্থা করলেন তিনি। দীর্ঘদিন ধরেই ওই মহিলারা কেরালার এর্নাকুলামে আটকে ছিলেন। সোনুর সহায়তায় বিশেষ চার্টার্ড বিমানে করে ঘরে ফিরলেন তারা।

ওই ১৭৭ জন মহিলা কোচির একটি কারখানায় কর্মরত ছিলেন, তারা সেখানে সেলাই-ফোঁড়াইয়ের কাজ করতেন। লকডাউন জারি করায় ওই সূচিকর্মের কারখানাটি বন্ধ হয়ে যায়। ভুবনেশ্বরের এক ঘনিষ্ঠ বন্ধুর কাছ থেকে ওই মহিলা শ্রমিকদের দুর্দশার বিষয়টি জানতে পেরে তাদের ফেরার জন্য বিশেষ বিমানের ব্যবস্থা করে দেন সোনু সুদ। যারা কাজ হারিয়ে পথে বসেছিলেন সেই মহিলাদের মুখে এক অনাবিল হাসি আর চোখে অবিশ্বাসের স্বপ্ন ছিল যখন তারা আকাশপথে ফিরে এলেন ভুবনেশ্বরে।

অভিনেতার এই উদ্যোগের তারিফ করেছেন রাজ্যসভার সাংসদ অমর পট্টনায়েক। তিনি টুইট করেন, 'সোনু সুদ জি, ওড়িশার মহিলাদের কেরালা থেকে নিরাপদে ফিরে আসতে সাহায্য করেছেন, আপনার এই উদ্যোগ প্রশংসনীয়। আপনার মহৎ প্রচেষ্টাকে কুর্ণিশ। আপনি যেভাবে অভাবীদের নিরাপদে তাদের বাড়িতে পৌঁছাতে সহায়তা করছেন তা একরকম অবিশ্বাস্য! আপনার আরও সমৃদ্ধি হোক'।

মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মে আরও অনেকেই প্রশংসা করেছেন 'সিম্বা' অভিনেতার। অনেকেই সোনু সুদকে রীতিমতো বীর বলে সম্বোধন করেন।

অভিনেতা সোনু সুদ এর আগে সংবাদসংস্থা এএনআইয়ের সঙ্গে কথা বলেছিলেন। তখন তিনি বলেছিলেন, 'পরিযায়ী শ্রমিকদের ছোট বাচ্চাদের সঙ্গে নিয়ে পায়ে হেঁটে ঘরে ফেরার চেষ্টা দেখে আমার চোখে জল এসে গিয়েছিল। এই মানুষেরাই তো আমাদের বাড়ি, আমাদের অফিস তৈরি করেছেন, আর এখন সেই তারাই পথে বসেছেন। আমি মনে করি যে আমাদের এ জাতীয় সঙ্কটে তাদের পাশে দাঁড়ানো উচিত'।

ঢাকা টাইমস/৩০মে/একে

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :