‘মানুষ ও যানচলাচল নিয়ন্ত্রণ পুলিশের জন্য চ্যালেঞ্জিং হবে’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ মে ২০২০, ১৫:৩৪ | প্রকাশিত : ৩০ মে ২০২০, ১৫:২২

দেশে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ক্রমেই বাড়ছে। এরই মধ্যে রবিবার থেকে সারাদেশে বাস, ট্রেন ও নৌপথ ছাড়াও অফিস আদালত খুলে দিয়েছে সরকার। এতে মানুষের চলাচল বাড়তে শুরু করবে। যা নিয়ন্ত্রণ পুলিশের জন্য অনেক বেশি চ্যালেঞ্জিং হবে বলে মনে করে পুলিশ সদরদপ্তর।

শনিবার দুপুরে গণমাধ্যমে পাঠানো ভিডিও বার্তায় এ কথা জানানো হয়। করোনা পরিস্থিতিতে সংশ্লিষ্ট সকলের সহযোগিতার পাশাপাশি গণপরিবহন ও সাধারণ মানুষের চলাচলে সরকারের যে স্বাস্থ্যবিধি রয়েছে তা মেনে চলার আহ্বান জানিয়েছে সদরদপ্তর।

পুলিশের ক্রাইম ও ট্রাফিক ম্যানেজমেন্ট নতুন করে সাজানো হচ্ছে বলেও জানায় পুলিশ সদরদপ্তর।

এদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে এক হাজার ৭৬৪ জন করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন। আর মৃত্যু হয়েছে ২৮ জনের। তাছাড়া করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে মাঠ পর্যায়ের প্রথম সারিতে থাকা পুলিশেও আক্রান্ত বাড়ছে। প্রায় সাড়ে চার হাজার পুলিশ সদস্য করোনা আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ১৫ জনের।

বিশেষজ্ঞরা বলছেন, জুন মাসে দেশে করোনার সংক্রমণ আরও বেড়ে যাবে। এরমধ্যেই সরকার গণপরিবহনসহ সবকিছু সীমিত পরিসরে খুলে দেওয়ার ঘোষণা দিল। বিজ্ঞপ্তির মাধ্যমে ৩১মে থেকে ১৫ জুন পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে অফিস আদালত খোলা রাখতে বলা হয়েছে।

ভিডিও বার্তায় পুলিশ সদরদপ্তর বলেছে, করোনাকালীন সময়ে পুলিশের ক্রাইম ও ট্রাফিক ম্যানেজমেন্ট কিছুটা ভিন্ন ছিল। কিন্তু বর্তমান বাস্তবতা বিবেচনায় করোনার সঙ্গে আমাদের আরও কিছুদিন অবস্থান করতে হতে পারে। সার্বিক পরিস্থিতি বিবেচনা করে সরকার গণপরিবহন সীমিত আকারে চালু এবং ছুটির মেয়াদ বাড়ানো হয়নি। এতে জনগণের চলাচল বেড়ে যাবে এবং গণপরিবহনে মানুষের চলাচল বেড়ে যাবে। এজন্য পুলিশের ক্রাইম ও ট্রাফিক ম্যানেজমেন্ট নতুন করে সাজানো হচ্ছে। সেই সঙ্গে করোনা নিয়ন্ত্রণে পুলিশ যে কাজ করছিল তা চলমান থাকবে।

আরও বলা হয়, বর্তমান পরিস্থিতিতে (যানবাহন ও অফিস আদালত খুলে দেওয়ায়) মানুষের চলাচল বেড়ে যাবে যা পুলিশের জন্য অনেক বেশি চ্যালেঞ্জিং হবে। তারপরও পুলিশ সর্বোচ্চ চেষ্টা করবে। যেখানে চেষ্টার কোন ত্রুটি থাকবে না। এজন্য সংশ্লিষ্ট সকলের সহযোগিতা দরকার। তাছাড়া গণপরিবহন ও সাধারণ মানুষের চলাচলে সরকারের যে স্বাস্থ্যবিধি রয়েছে তা মেনে চলার আহ্বান জানিয়েছে পুলিশ সদরদপ্তর।

(ঢাকাটাইমস/৩০মে/এসএস/এইচএফ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

বিএসএফের গুলিতে বাংলাদেশি কিশোর নিহত হওয়ার ঘটনায় বিএনপির নিন্দা 

কারওয়ান বাজারের কাঁচাবাজার ব্যবসায়ীদের গাবতলিতে স্থানান্তর করা হবে

বিএনপি নয়, আওয়ামী লীগই পরাজিত হয়েছে: মজনু

বোনের পর চলে গেল শিশু তাওহিদও, মৃতের সংখ্যা বেড়ে ১১

রাজধানীতে কিশোর গ্যাংয়ের লিডারসহ ২০ সদস্য আটক, অস্ত্র উদ্ধার

‘আর সহ্য করতে পারছি না’ বলেই সাত তলা থেকে লাফিয়ে তরুণের মৃত্যু

এনএসআই’র নতুন পরিচালক সালেহ মোহাম্মদ তানভীর

বাংলাদেশে রপ্তানির জন্য ১৬৫০ টন পেঁয়াজ কিনবে ভারত সরকার

যারা আমার মায়ের হাতে খাবার খেত, তারাই বঙ্গবন্ধুকে হত্যা করে: প্রধানমন্ত্রী

ঢাকার ৫৫০ বিআরটিসির বাস ঈদে সারাদেশে চলবে

এই বিভাগের সব খবর

শিরোনাম :