দেশে ‘ট্রান্সপোর্ট সেফটি অ্যালায়েন্স’ গঠন করল উবার

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ মে ২০২০, ১৬:৫৭

সর্বোচ্চ পরিমাণ সুরক্ষা নিশ্চিত করে এই দুর্যোগ মুহূর্তে কোভিড-১৯ এর সংক্রমণ ঠেকাতে ডিবিএল ফার্মা, যান্ত্রিক, ডেটল (রেকিট বেনকিসার) এবং ফ্রেশ টিস্যু-এর সঙ্গে অংশীদারিত্বের মাধ্যমে ট্রান্সপোর্ট সেফটি অ্যালায়েন্স (টিএসএ) গঠন করলো উবার। আরও নিরাপদ উবার রাইড নিশ্চিত করার লক্ষ্যে গঠিত এই টিএসএ গ্রাহকদের মধ্যে সচেতনতা বৃদ্ধি এবং একই সাথে চালকদেরকে প্রয়োজনীয় স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী সরবরাহ করবে।

এই কর্মসূচির অংশ হিসেবে উবার এবং জোটের সহযোগীরা যান্ত্রিক-এর ডিস্ট্রিবিউশন পয়েন্ট থেকে চালকদেরকে স্বাস্থ্য নিরাপত্তা সামগ্রী যেমন মাস্ক, সাবান, টিস্যু এবং স্যানিটাইজার প্রদান করবে। চালকদেরকে ফ্রেশ টিস্যু বক্স এবং রেকিট বেনকিসার বিনামূল্যে ডেটল সাবান সরবরাহ করবে।

গত এপ্রিলে ডিবিএল ফার্মা ক্র্যাক প্লাটুন নামে একটি অফলাইন প্রজেক্টের পৃষ্ঠপোষকতা করে যার উদ্যোগে উবার চালকদের মাধ্যমে স্বাস্থ্যকর্মীদের যাতায়াতের জন্য বিনামূল্যে পরিবহণ সুবিধা এবং পিপিই সরবরাহ করা হয়েছিল। এবার চালকদের মাস্ক প্রদান করবে ডিবিএল।

টিএসএ গঠনের বিষয়ে উবারের বাংলাদেশ ও পূর্ব ভারতের প্রধান রাতুল ঘোষ বলেন, “এই পরিস্থিতিতে অর্থনীতি সচল রাখতে, গ্রাহকদের সুরক্ষা নিশ্চিত করতে এবং #MoveWhatMatters অর্থাৎ যা কিছুই হোক সামনে এগিয়ে চলার প্রত্যয়ে উবার দৃঢ় প্রতিজ্ঞ। সর্বোচ্চ সুরক্ষা নিশ্চিত করার লক্ষ্য নিয়েই স্বনামধন্য প্রতিষ্ঠানগুলোর সাথে এই জোট গঠন করা হয়েছে। আমরা আমাদের সকল সহযোগীদের প্রতি তাদের ভূমিকার জন্য আন্তরিকভাবে কৃতজ্ঞ।”

তিনি আরও বলেন, “বরাবরের মতোই আমরা প্রযুক্তি ও নিরাপত্তা নিশ্চিত করতে বিনিয়োগ চালিয়ে যাব এবং সকল উবার ব্যবহারকারীদের সুরক্ষিত রাখতে সরকারি নির্দেশনাবলী মেনে চলবো।”

রেকিট বেনকিসার (বাংলাদেশ) লিমিটেড -এর মহাপরিচালক, বিশাল গুপ্ত বলেন, “আমরা বিশ্বাস করি করোনা ভাইরাস পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে চলতে ডেটলের ভূমিকা গুরুত্বপূর্ণ এবং তা আরও বেশি ফলপ্রসূ করতে আমরা নিরন্তর প্রচেষ্টা অব্যাহত রেখেছি। আমরা সকল অংশীদারদের প্রতি কৃতজ্ঞ এবং সবাই মিলে এই জোটের মূল উদ্দেশ্য সফল করতে প্রতিশ্রুতিবদ্ধ।”

এই মহামারি মোকাবেলায় ব্যবহারকারিদের সর্বোচ্চ সুরক্ষা নিশ্চিত করতে উবার দৃঢ় প্রতিজ্ঞ। সকলে মিলে একসাথে কাজ করলে ভাইরাস মোকাবেলার এই লড়াইয়ের পথ সুগম হয়।

(ঢাকাটাইমস/৩০মে/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা