মাঠ-হোটেল মডেলে ইংল্যান্ডে ফিরছে ক্রিকেট

প্রকাশ | ৩০ মে ২০২০, ১৭:৫২

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

শেন ওয়ার্নের হ্যামশায়ার এবং ওয়াসিম আকরামের ল্যাঙ্কাশায়ার কাউন্টি ক্রিকেটের সৌজন্যে ইংল্যান্ডে টেস্ট ক্রিকেট ফিরছে। এই দুটি মাঠের লাগোয়া হিলটন হোটেল এমনভাবে তৈরি করা হয়েছিল যাতে নিজেদের ঘর থেকে খেলা দেখা যায়। মূলত বিত্তবান দর্শকদের কথা ভেবে এগুলি তৈরি করা হয়েছিল।

কিন্তু জুলাইয়ের প্রথম সপ্তাহে জো রুট, শাই হোপরা যখন এই দুটি শহরে টেস্ট খেলবেন, তখন একজন দর্শককেও ওই দুটি হোটেলে জায়গা দেওয়া হবে না। দু‌দলের ক্রিকেটার, আম্পায়ার, ধারাভাষ্যকার, কয়েকজন ইসিবি কর্তা ও প্রচারমাধ্যমের প্রতিনিধিদের থাকতে দেওয়া হবে। শর্ত একটাই, চেক ইন করার পর আর হোটেল থেকে বেরোতে দেওয়া হবে না। দুটি হোটেলেই ঘর থেকে এক তলায় নামার পর পিছনের গেট দিয়ে মাঠে পৌঁছে যাওয়া যায়। করোনা থেকে ক্রিকেটারদের বাঁচানোর জন্য এমন পরিকল্পনা নিয়েছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড।

প্র্যাকটিসের জায়গা, জিমনেসিয়াম- সব সুবিধা থাকছে এই দুটি মাঠ ও হোটেলে। লর্ডস, নটিংহ্যাম, হেডিংলিতে আপাতত খেলতে পারছেন না বেন স্টোকসরা। কারণ, সেখানে মাঠের লাগোয়া কোনো পাঁচতারা হোটেল নেই। করোনার আক্রমণ থাকবে যতদিন, ততদিন এভাবেই স্টোকসদের আগলে রাখা হবে। আপাতত মাঠ ও লাগোয়া হোটেল, এই মডেলেই ক্রিকেট শুরু করতে চাইছে ইংল্যান্ড।

(ঢাকাটাইমস/৩০ মে/এসইউএল)