দাফনে এগিয়ে আসা সেই কাউন্সিলর করোনায় আক্রান্ত

প্রকাশ | ৩০ মে ২০২০, ১৯:০১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমসে

মহামারি করোনাভাইরাসে শেষ পর্যন্ত আক্রান্ত হলেন দেশ-বিদেশে আলোচিত নারায়ণগঞ্জের কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ। করোনাভাইরাসে আক্রান্ত মৃত ব্যক্তিদের দাফনে এগিয়ে এসে এই কাউন্সিলর ইতিমধ্যে ব্যাপক আলোচিত হয়েছেন।

শনিবার তার নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা পজিটিভ আসে। এর আগে তার স্ত্রীও করোনায় আক্রান্ত হন। তিনি এখন আইসোলেশনে রয়েছেন।

কাউন্সিলর খোরশেদ এর আগে একবার করোনা টেস্ট করালেও ফলাফল নেগেটিভ আসে। এবার স্ত্রীর পর তিনি আক্রান্ত হলেন।

কাউন্সিলর খোরশেদের নেতৃত্বে একটি টিম গতকাল পর্যন্ত ৬১টি করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মারা যাওয়া মৃতের দাফন করেছে।

কাউন্সিলর খোরশেদ করোনায় আক্রান্ত হওয়ার কথা নিজেই ঢাকা টাইমসকে নিশ্চিত করেন। বলেন, আজ নমুনা পরীক্ষার রিপোর্ট পেয়েছি। এতে আমার দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। বর্তমানে নিজ বাড়িতেই আইসোলেশনে আছি। বাড়িতে থেকেই চিকিৎসা নেবো। সবাই আমার সুস্থতার জন্য দোয়া করবেন।

তবে নিজে অসুস্থ হলেও দাফন প্রক্রিয়া, অসহায় মানুষের জন্য খাদ্যসহায়তাসহ সব কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান খোরশেদ।

নিজে ফেসবুক অ্যাকাউন্টে এক পোস্টে কাউন্সিলর খোরশেদ লিখেন, ‘আমার জন্য আমার আল্লাহই যথেষ্ট। আমি আল্লাহর ইচ্ছায় করোনা পজিটিভ হয়েছি। তাই আগামী চার দিন আমি সশরীরে উপস্থিত না থাকলেও আমাদের দাফন, টেলিমেডিসিন, প্লাজমা সংগ্রহ, সবজি বিতরণ, মধ্যবিত্তের জন্য ভর্তুকি মূল্যে খাবার বিক্রি ও ত্রাণ তৎপরতা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ। আমার টেলিফোন ২৪ ঘণ্টা খোলা আছে। যেকোনো প্রয়োজনে আমাকে জানালে আমাদের টিম মেম্বাররা আপনাদের সমস্যা সমাধানে সচেষ্ট হবে। আমি যতদিন বেঁচে আছি করোনা যুদ্ধ থেকে এক বিন্দুও নড়বো না।’

(ঢাকাটাইমস/৩০মে/বিইউ/জেবি)