পাইলটের করোনা, মাঝপথ থেকে ফিরল এয়ার ইন্ডিয়ার বিমান

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ৩০ মে ২০২০, ১৯:৫৬

রাশিয়া থেকে কিছু ভারতীয়কে ফেরত আনতে যাওয়ার পথে পাইলট করোনা আক্রান্ত জানার পর মাঝ আকাশ থেকে ফিরিয়ে আনা হয়েছে মস্কোগামী এয়ার ইন্ডিয়ার একটি বিমান।

প্রবাসী ভারতীয়দের দেশে ফেরাতে মিশন ‘বন্দে ভারত’ এর আওতায় শনিবার সকালে মস্কোর উদ্দেশে রওনা দিয়েছিল এয়ার ইন্ডিয়ার এয়ারবাস (এ৩২০এনইও)। বিমান যখন মাঝপথে, তখন কর্তৃপক্ষ জানতে পারে ওই বিমানের চালক করোনা আক্রান্ত। আর এই খবরে রীতিমতো হইচই শুরু হয়ে যায়। তড়িঘড়ি বিমানচালককে দিল্লি ফিরে আসার জন্য নির্দেশ দেওয়া হয়। শেষ পর্যন্ত সাড়ে ১২টা নাগাদ দিল্লিতে ফিরে আসে বিমানটি।

তবে বিতর্ক এড়ানো যায়নি। কোন পর্যায়ে গাফিলতির জেরে এমন কাণ্ড ঘটল, তা খুঁজে বের করতে তদন্তের নির্দেশ দিয়েছে সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষ।

এদিন সকাল ৭টা নাগাদ রাশিয়ায় আটকে পড়া ভারতীয়দের দেশে ফেরাতে দিল্লি থেকে মস্কোর উদ্দেশে রওনা দিয়েছিল

বিমানটি ফিরিয়ে আনার পর চালককে আলাদা করে রাখা হয়। তার সংস্পর্শে আসা বিমানকর্মীদেরও কোয়ারেন্টিনে পাঠানো হয়। কিন্তু এমন কাণ্ডে বিপুল অস্বস্তির মুখে পড়েছে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ।

এমন ঘটনাকে প্রাথমিকভাবে গাফিলতি বলেই মনে করছে সিভিল এভিযেশন কর্তৃপক্ষ-ডিজিসিএ। তাদের মতে, পাইলট করোনা আক্রান্ত হলে তার বিমানে থাকার কথাই নয়। তা সত্ত্বেও তাকে কীভাবে বিমান চালানোর দায়িত্ব দেওয়া হল, তা জানতে তদন্তের নির্দেশ দিয়েছে ওই সংস্থাটি।

এদিকে মস্কোতে আটকে পড়া ভারতীয়দের দেশে ফেরাতে অন্য একটি বিমান পাঠানো হবে জানিয়েছে কর্তৃপক্ষ।

(ঢাকাটাইমস/৩০মে/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :