সাতক্ষীরায় বেড়িবাঁধ নির্মাণকাজ শুরু সেনাবাহিনীর

প্রকাশ | ৩০ মে ২০২০, ২২:২৫

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকাটাইমস

সাতক্ষীরার আশাশুনিতে ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ সংস্কারের কাজ শুরু করেছে বাংলাদেশ সেনাবাহিনী। শনিবার দুপুরে শ্রীউলা ইউনয়নের হাজরাখালী পয়েন্টে কাজ শুরু করে  সেনাবাহিনীর একটি দল।

বালুর বস্তা, গাছের বল্লী ও বাঁশ দিয়ে ভাঙন কবলিত বেড়িবাঁধ সংস্কারের এই কাজে নেতৃত্ব দিচ্ছেন লে. কর্নেল আনোয়ার ও লে. কর্নেল ফারহান মনির।

এ সময় সেখানে বেড়িবাঁধ সংস্কার কাজ পরিদর্শন করেছেন যশোর ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল হুমায়ুন কবির, ব্রিগেডিয়ার জেনারেল ফয়সাল বাতেন ও সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।

মেজর তাজদিক এ সময় জানান, সাতক্ষীরা ও খুলনার ভাঙনকবলিত ১৩টি পয়েন্টে বেড়িবাঁধ সংস্কারের কাজ করবে বাংলাদেশ সেনাবাহিনী। এর মধ্যে সাতক্ষীরার আশাশুনি ও শ্যামনগরের ১১টি এবং খুলনার কয়রার দুটি পয়েন্টে কাজ করবে সেনাবাহিনী।

উল্লেখ্য, ঘূর্ণিঝড় আম্পানে বেড়িবাঁধ ভেঙে উপকূলীয় এলাকার হাজার হাজার মানুষ চরম দুর্ভোগের মধ্যে রয়েছেন। তাদের এ অবস্থা থেকে দ্রুত পরিত্রাণ ও টেকসই বেঁড়িবাধ সংস্কারের জন্য সরকার সেনাবাহিনীকে দায়িত্ব দিয়েছে। সেনাবাহিনী ও পাউবোকে সমন্বয় করে প্রতিটি পয়েন্টের বেড়িবাঁধ সংস্কার করবে জেলা প্রশাসন। এদিকে সেনাবাহিনীর মাধ্যমে বেড়িবাঁধ সংস্কারের কাজ শুরু করায় উপকূলীয় এলাকার মানুষ প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

(ঢাকাটাইমস/৩০মে/কেএম)