রূপগঞ্জে ছাত্রদলের বৃক্ষ রোপণে পুলিশের বাধা

প্রকাশ | ৩০ মে ২০২০, ২৩:৫৫

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস

সাবেক রাষ্টপতি জিয়াউর রহমানের ৩৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জের রূপগঞ্জে ছাত্রদলের বৃক্ষ রোপণ কর্মসূচিতে বাধা দিয়েছে পুলিশ। শনিবার বিকালে উপজেলার দাউদপুর ইউনিয়নের বেলদী মাদ্রাসায় এ ঘটনা ঘটে।

ছাত্রদলের যুগ্ম সম্পাদক আবু মাসুমের সভাপতিত্বে কর্মসূচিতে উপস্থিত ছিলেন সুলতান মাহমুদ, আজিম সরকার, সজল মিয়া, শফিকুল ইসলাম শফিক, সুমন বেপারী মেহেদী হাসান রিপন, খালেদ মাহমুদসহ ছাত্রদলের নেতাকর্মীরা।

উপজেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক আবু মাসুম বলেন, বুধবার বিকালে আমরা দোয়া ও বৃক্ষ রোপণ কর্মসূচির আয়োজন করি। বিকালে সেখানে পুলিশ সদস্যরা উপস্থিত হয়ে আমাদের চলে যেতে বলেন। আমরা সামাজিক দূরত্ব বজায় রেখে শুধু তিন-চারটি বৃক্ষ রোপণ করতে পারি। পরে পুলিশ আমাদের ধমক দিয়ে সেখান থেকে চলে যেতে বলেন। আমরা চারা গাছগুলো রোপণ শেষ করে চলে যাবো বলার পর আমাদের অনুষ্ঠানের চেয়ারগুলো তারা ভাংচুর করেন এবং আমাদের গাছের চারা নিয়ে যান।

এ ব্যাপারে ভোলাব তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক সাইফুল ইসলাম বলেন, ভাংচুর ও চারা গাছ নিয়ে যাওয়ার অভিযোগ মিথ্যা। তবে করোনাকালে লকডাউনের মধ্যে সব ধরনের  গণজামায়েত নিষিদ্ধ। তাই পুলিশ তাদেরকে গণজমায়েত না করতে সতর্ক করে এসেছে।

(ঢাকাটাইমস/৩০মে/কেএম)