২৬ বাংলাদেশিকে লিবিয়াতেই দাফন

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ৩১ মে ২০২০, ০৮:০৫

লিবিয়ায় অপহরণকারীদের গুলিতে মারা যাওয়া ২৬ বাংলাদেশিকে সেই দেশেই দাফন করা হয়েছে। লিবিয়াস্থ বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর এ এস এম আশরাফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, সম্প্রতি লিবিয়ার মিজদা শহরে মানবপাচার জিম্মি ঘটনায় ২৬ বাংলাদেশি নিহত হয়েছেন। দেশটির রাজধানী ত্রিপোলি থেকে মিজদার দূরত্ব অনেক। এছাড়া গৃহযুদ্ধ কবলিত লিবিয়া থেকে নিহতদের লাশ বাংলাদেশে আনার মতো বাস্তব পরিস্থিতি নেই। ফলে মরদেহগুলো লিবিয়াতেই দাফন করা হয়েছে।

ওই ঘটনায় যেসব বাংলাদেশি আহত হয়েছেন তাদের ত্রিপোলির হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন দূতাবাসের কাউন্সেলর আশরাফুল ইসলাম।

গত বৃহস্পতিবার সকালে লিবিয়ার রাজধানী ত্রিপলি থেকে ১৮০ কিলোমিটার দক্ষিণের মিজদা অঞ্চলে অপহরণকারীদের গুলিতে ২৬ বাংলাদেশি নিহত হন। আহত হন আরও ১১ জন বাংলাদেশি। তারা সবাই অবৈধভাবে লিবিয়া হয়ে ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইতালি যাওয়ার চেষ্টা করছিলেন।

অবৈধভাবে লিবিয়ার বেনগাজি বন্দরে পৌঁছে কয়েক মাস গোপনে ছিলেন এই অভিবাসন প্রত্যাশীরা। এই মাসের মাঝামাঝি সময়ে বেনগাজি থেকে উপকূলবর্তী যুওয়ারা অঞ্চলে যাওয়ার পথে অপহরণকারীদের কবলে পড়েন তারা। এরপর ২৮ মে সকালে অপহরণকারীদের গুলিতে ২৬ জন বাংলাদেশিসহ মোট ৩০ জন মারা যায় বলে জানায় লিবিয়ার জাতিসংঘ সমর্থিত সরকার।

ঢাকাটাইমস/৩১মে/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :