ফের রোগী দেখা শুরু করেছেন দুর্গাপুরের গরীবের ডাক্তার

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ মে ২০২০, ১১:৩৮

করোনা পরিস্থিতির কারণে এখন সারা দেশেই নিয়মিত বিনামূল্যে রোগী দেখা হচ্ছে। তবে প্রায় ৩০বছর ধরে বিনামূল্যে রোগী দেখার এ কার্যক্রম চালিয়ে আসছেন নেত্রকোনার দুর্গাপুর উপজেলার ডিএসকে মাতৃসদনের ব্যবস্থাপনা পরিচালক চিকিৎসক দিবালোক সিংহ। সারাদেশে লকডাউন কিছুটা শিথিল হওয়ায় দুর্গাপুরের অসহায় দুঃস্থ রোগীদের বিনামূল্যে সেবা দিতে ঢাকা থেকে আবারও ছুটে এসেছেন গরিবের ডাক্তার নামে খ্যাত এ চিকিৎসক।

ডিএসকে’র ব্যবস্থাপক ধ্রুব সরকার জানান, ৩০ বছর ধরে দুর্গাপুর-কলমাকান্দা এলাকার বিভিন্ন পয়েন্টে প্রতি সপ্তাহের শুক্র ও শনিবার বিনামূল্যে প্রায় ২০০ থেকে ৩০০ জন রোগী দেখেন দিবালোক সিংহ। দেশে লকডাউন শিথিল হওয়ায় সাধারণ রোগীদের কথা ভেবে নিরাপদ দুরত্ব বজায় রেখে পুনরায় রোগী দেখা শুরু করেছেন তিনি।

সিপিবি দুর্গাপুর উপজেলার যুগ্ম-সাধারণ সম্পাদক মোরশেদ আলম জানান, দুর্গাপুর-কলমাকান্দা উপজেলার খেটেখাওয়া সাধারণ মানুষের একমাত্র ভরসা চিকিৎসক দিবালোক সিংহ। তিনি ব্রিটিশ বিরোধী আজীবন সংগ্রামী, টংক আন্দোলনের মহান নেতা, মুক্তিযুদ্ধকালীন প্রবাসী সরকারের অন্যতম উপদেষ্টা, বাংলাদেশের কমিউনিষ্ট পার্টির প্রতিষ্ঠাতা সভাপতি কমরেড মণি সিংহের পুত্র। তার পরিচলনায় ডিএসকে মাতৃসদনে স্বল্পমূল্যে সকল পরীক্ষা-নিরীক্ষা করা হয়।

ঢাকাটা্ইমস/৩১মে/পিএল

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :