আন্তরিকতা ও স্বাস্থ্যবিধি মেনে দাপ্তরিক কাজ করতে হবে: স্বপন ভট্টাচার্য্য

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ৩১ মে ২০২০, ১৯:৩৪ | প্রকাশিত : ৩১ মে ২০২০, ১৯:১৮

করোনা পরিস্থিতির এই জাতীয় সংকটকালে সবাইকে আন্তরিকতা ও নিষ্ঠার সাথে স্বাস্থ্যবিধি বজায় রেখে সুষ্ঠুভাবে দাপ্তরিক কার্যক্রম পরিচালনা করার কথা বলেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য।

আজ রবিবার, ৩১ মে দুপুরে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সম্মলেন কক্ষে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের আওতাধীন বিভিন্ন দপÍর সংস্থার প্রধানদের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, করোনা পরিস্থিতিতে অত্র বিভাগের বিভিন্ন দপ্তর সংস্থা অত্যন্ত সক্রিয়ভাবে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

সুষ্ঠুভাবে দায়িত্ব পালনের জন্য তিনি পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ এবং এর আওতাধীন দপ্তর সংস্থায় কর্মরত সকল কর্মকর্তা-কর্মচারীকে ধন্যবাদ জানান।

তিনি বলেন, বিশ্বব্যাপী করোনা ভাইরাসের মহামারির কারণে সারা পৃথিবীতে মানুষের সাধারণ জীবনাচারণ, চলাচল, অর্থনৈতিক কর্মকান্ড সবকিছুই স্থবির হয়ে পড়েছে। বাংলাদেশও এ বিপর্যয়ের বাইরে নয়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে করোনা পরিস্থিতি মোকাবেলায় আমরা সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করে যাচ্ছি।

প্রতিমন্ত্রী বলেন, প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে আমাদের অগ্রসর হতে হবে। সমবায়ের উৎপাদিত পণ্য নগদ বা অনলাইন মাধ্যম ব্যবহার করে বিক্রয়ের ব্যবস্থা করতে হবে। দেশকে বাঁচাতে হবে, জাতিকে বাচাঁতে হবে। জীবনের সাথে জীবিকা একটি গুরুত্বপূর্ণ বিষয়। বর্তমান প্রতিকূল পরিস্থিতি হতে উত্তরণের জন্য আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

মাননীয় প্রধানমন্ত্রী সকল স্বাস্থ্যবিধি বজায় রেখে অফিস কার্যক্রম পরিচালনার জন্য নির্দেশনা প্রদান করেছেন। বিশ্বব্যাপী এই প্রতিকূল পরিস্থিতি খুব অল্প সময়ে সমাধান হবে না। যার জন্য আমাদেরকে পরিস্থিতির সাথে মোকাবেলা করে টিকে থেকে সকল কার্যক্রম অব্যাহত রাখতে হবে বলেও জানান তিনি।

কৃষি প্রযুক্তির উপর গুরুত্বারোপ করে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. রেজাউল আহসান বলেন কৃষি প্রযুক্তিতে গবেষণা জোরদার করতে হবে এবং মাঠ পর্যায়ে ছড়িয়ে দিতে হবে। যাতে প্রান্তিক পর্যায়ের কৃষকগণ এ গবেষণালব্ধ ফলাফল ভোগ করতে পারে।

মতবিনিময় সভায় অংশগ্রহণকারী বিভিন্ন দপ্তর সংস্থার প্রধানগণ তাঁদের দপ্তরের বিভিন্ন উন্নয়ন প্রকল্পে গৃহীত কার্যক্রম এবং অগ্রগতি সভায় অবহিত করেন।

মতবিনিময় সভায় অংশগ্রহন করেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. রেজাউল আহসান, অতিরিক্তি সচিব (প্রশাসন ও বাজেট) বেগম নাসরিন আক্তার চৌধুরী, অতিরিক্ত সচিব (উন্নয়ন) মো.আফজাল হোসেন, বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) এর মহাপরিচালক সুপ্রিয় কুমার কুন্ডু, সমবায় অধিদপ্তর এর নিবন্ধক ও মহাপরিচালক মো. আমিনুল ইসলাম, আমার বাড়ি আমার খামার এর প্রকল্প পরিচালক আকবর হোসেন,

বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড) এর মহাপরিচালক মো. শাহজাহান, পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ) বগুড়ার মহাপরিচালক মো. আমিনুল ইসলাম, বঙ্গবন্ধু দারিদ্র্য বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমি (বাপার্ড) এর মহাপরিচালক শেখ মনিরুজ্জামান মিঞা, এসএফডিএফ এর ব্যবস্থাপনা পরিচালক আবুল হাসেম মো. আবদুল্লাহ, বিভিন্ন প্রকল্পের প্রকল্প পরিচালক সহ অন্যান্য দপ্তর সংস্থার প্রধান এবং অত্র মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

ঢাকাটাইমস/৩১মে/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

জিম্মি নাবিকদের মুক্তির আলোচনা অনেকদূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ডিএনসিসি কার্যালয় সরানোর মধ্য দিয়ে কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু 

বিএসএমএমইউ উপাচার্যের দায়িত্ব নিলেন দীন মোহাম্মদ, বললেন ‘কোনো অন্যায় আবদার শুনব না’

সাত বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে

বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে সমর্থন অব্যাহত থাকবে: যুক্তরাষ্ট্র

সীমান্তে নিহত দুই বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ

ট্রেনে ঈদযাত্রা: পঞ্চম দিনের মতো অগ্রিম টিকিট বিক্রি শুরু

৫০ হাজার টন ভারতীয় পেঁয়াজ আমদানির অনুমোদন

এই বিভাগের সব খবর

শিরোনাম :