সৌরভের প্রথম প্রেম ছিল ফুটবল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ মে ২০২০, ২০:৩৬

তিনি যদি অন্য কিছু করতেন! অন্য কোনো ক্ষেত্রেও কি তিনি সৌরভ গাঙ্গুলি হতে পারতেন? এই প্রশ্নের উত্তর আর এখন পাওয়া সম্ভব নয়। তবে তিনি ক্রিকেটে আসায় ভারতীয় দলের লাভই হয়েছে। ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা ক্যাপ্টেন বলে ধরা হয় তাঁকে। দশ হাজার রানের মালিক। বিশ্বকাপ ফাইনাল খেলা ক্যাপ্টেন। সেই তিনিই কিনা বলছেন, তাঁর ক্রিকেট খেলার কথাই ছিল না।

এক প্রকার পাকে চক্রে পড়েই তিনি ক্রিকেটার হয়েছেন। ভালোই হয়েছে। ভারতীয় ক্রিকেটে তিনি নিজের স্থান পাকাপোক্ত করেছিলেন। তাঁর জন্যই তো বাঙালি গর্ব করতে পারে। যুবরাজ সিং, হরভজন সিং, বীরেন্দ্র শেবাগদের প্রিয় তিনি।

সৌরভ একটি অ্যাপ - এর জন্য দেওয়া ইন্টারভিউতে বলেছেন, তাঁর প্রথম প্রেম ছিল ফুটবল। নিজেকে ছোট থেকেই ফুটবলার হিসাবেই প্রতিষ্ঠিত দেখতেন তিনি। কিন্তু তাঁর ক্রিকেটার হয়ে যাওয়া নেহাতই বাবার জন্য।

সৌরভ বলেছেন, ‘আমি ছোটবেলায় খুব দুরন্ত ছিলাম। বাবা ভেবেছিল, ক্রিকেটে দিলে দুষ্টুমি করার সময় পাব না। আমিও ভাবলাম, ক্রিকেট কোচিংয়ে গেলে বাবার বকুনি এড়ানো যাবে। আর বাবা সিএবির সঙ্গেও যুক্ত ছিলেন। আমার কিন্তু প্রথম প্রেম ছিল ফুটবল। বাবার জন্যই ক্রিকেট কোচিংয়ে গিয়ে ভর্তি হলাম। জানি না কোচ আমার মধ্যে কী দেখেছিলেন! একটার পর একটা ধাপ পেরিয়ে সুযোগ পেলাম দেশের হয়ে খেলার। এরপর ক্যাপ্টেন। আমার কাছে এটা একটা দারুন জার্নি।’

করোনা পরিস্থিতির জন্য দীর্ঘদিন ধরে ক্রিকেট বন্ধ। আইপিএলের ভবিষ্যত অন্ধকার। সৌরভ বলেছেন, ভ্যাকসিন আবিষ্কার না হলে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সম্ভাবনা নেই। বিসিসিআই সভাপতি এটাও বলেন, করোনা পরবর্তী পরিস্থিতিতে প্রত্যেক ক্রিকেটারকে টেস্টের জন্য তৈরি থাকতে হবে। এছাড়া নির্ধারিত গাইডলাইন মেনে মাঠে নামতে হবে।

(ঢাকাটাইমস/৩১ মে/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :