শ্বাসকষ্টে ভুগছেন জাফরুল্লাহ চৌধুরী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ মে ২০২০, ২১:২১

করোনাভাইরাসে আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার কিছুটা অবনতি হয়েছে। রবিবার সন্ধ্যার পর থেকে তিনি কিছুটা শ্বাসকষ্ট অনুভব করছেন।

রবিবার রাতে বিভিন্ন গণমাধ্যমে তিনি নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। বলেন, 'শরীরে জ্বর নেই। তবে শ্বাসকষ্ট আছে।’

২৫ মে গণস্বাস্থ্য কেন্দ্রের ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষা হলে জাফরুল্লাহ চৌধুরীর করোনা পজিটিভ আসে। পরদিন তার শরীরে প্লাজমা দেয়া হয়। করোনা শনাক্তের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া তার শারীরিক খোঁজখবর নেন। করোনা শনাক্তের পর শনিবার রাতে তৃতীয়বারের মতো ডায়ালাইসিসের পাশাপাশি তাকে ব্রেথিং (শ্বাস-প্রশ্বাস) থেরাপি দেয়া হয়। এরপর থেকে তার শারীরিক অবস্থা অপরিবর্তিত ছিল। কিন্তু হঠাৎই তার শ্বাসকষ্ট দেখা দিয়েছে। বর্তমানে তিনি গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে ডা. জাফরুল্লাহ চৌধুরীর পর তার স্ত্রী শিরিন হক ও ছেলে বারিশও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শিরিন হক ইতিমধ্যে গণস্বাস্থ্য হাসপাতালে ভর্তি হয়েছেন। গণস্বাস্থ্যের পর তারা আইসিডিডিআরবিতে পরীক্ষা করার পরও করোনা পজিটিভ আসে।

প্রথমে গত ২৫ মে গণস্বাস্থ্যের পরীক্ষায় মা-ছেলের করোনা পজিটিভ আসে। পরদিন তারা আইসিডিডিআরবিতে নমুনা পরীক্ষা করালে সেখানেও একই ফলাফল আসে।

ঐক্যফ্রন্টের দপ্তরের দায়িত্বে থাকা জাহাঙ্গীর আলম মিন্টু ঢাকা টাইমসকে রবিবার সন্ধ্যায় বলেন, জাফরুল্লাহ চৌধুরীর স্ত্রী শিরিন হক সন্ধ্যা সাতটার দিকে গণস্বাস্থ্য হাসপাতালে ভর্তি হয়েছেন। শারীরিক দুর্বলতা ও হালকা জ্বর আছে তার। আর তার ছেলে বারিশ বাসায় আইসোলেশনে আছেন।

(ঢাকাটাইমস/৩১মে/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :