স্কুল কলেজ বন্ধ রেখে খুব লাভ হচ্ছে কি?

মনিরুজ্জামান মুকুল
 | প্রকাশিত : ০১ জুন ২০২০, ১০:০৬

বিশেষজ্ঞদের মতে, শিক্ষা প্রতিষ্ঠান খোলার কোনো চিন্তা ভাবনা করাই যাবে না, যে পর্যন্ত না কোভিড-১৯ পরিস্থিতি স্বাভাবিক হয়। সরকারও সেই পথে হাটছে। তাহলে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান এবং এর সাথে জড়িত শিক্ষক শিক্ষিকাদের কি হবে?

একবার ভাবুন তো। যারা আগেও বেকার ছিল তারা এখনও বেকার। আমাদের কথা সরকার না ভাবলেও চলবে। বাট যাদের একটা সংসার আছে, যাদের উপর আরও কয়েকটি মুখ নির্ভরশীল তাদের কি হবে?

ছোট খাটো প্রতিষ্ঠান সব বন্ধ হয়ে যাচ্ছে এবং যাবে। লকডাউন কি তা আজ পর্যন্ত দেখলাম না। শুধু শুধু ৩টি মাস সবাইকে আনন্দ ভ্রমণের জন্য সরকার ছুটি দিয়েছিল। ১টি মাস কারফিউ হলে সেইটাই কার্যকর হতো তিন মাসের বিনোদনমূলক ছুটির কোন প্রয়োজন ছিল না।

আর ওপেন করলে সব ওপেন করে দেওয়া উচিৎ ছিল। আর না হলে সব বন্ধ। আজ দেখলাম লঞ্চে হাজার হাজার মানুষ গাদাগাদি করে চাঁদপুর বরিশাল যাচ্ছে। তো এমন তামাশা করে লাভ কি? স্কুল কলেজ বন্ধ থাকলে ও তো লাভ নাই।

যারা লঞ্চ, বাস বা গণপরিবহনে চলাচল করবে তারাইতো তাদের পরিবারে ছড়াবে। সুতরাং ছেলেমেয়েরা স্কুলে গেলেই কি আর না গেলেই কি? সবাই পজেটিভ থাকুন, সতর্ক থাকুন।

নিজেকে করোনা থেকে প্রটেস্ট করার সরঞ্জাম পরিধান করে বের হোন এবং মনে সাহস রাখুন কিছুই হবে না , কারণ এমন জ্বর গলা ব্যাথা, সর্দি, কাশি, বমি, মাথা ব্যাথা আপনার জীবনে বহুবার হয়েছে তার পর ও এই পৃথিবীতে আপনি এখনও জীবিত। আর মরে গেলে তো বেঁচে গেলেন মিথ্যা এই পৃথিবীর মায়া থেকে।

লেখক: শিক্ষক ও উদ্যোক্তা

ঢাকাটাইমস/১জুন/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

ফেসবুক কর্নার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :