স্পেনে গিয়ে পার্টি, করোনা আক্রান্ত বেলজিয়ামের রাজপুত্র

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জুন ২০২০, ১০:৩৮

লকডাউন উঠতেই বেলজিয়াম থেকে স্পেনে উড়ে গিয়েছেন রাজা ফিলিপের বছর আঠাশের ভাইপো। পরিকল্পনা ছিল, ওখানে তিনি ইন্টার্নশিপ করবেন। কেউ আপত্তি করেনি। স্পেনও দরজা খুলে দিয়েছিল বিদেশি শিক্ষানবীশের জন্য। কিন্তু কে জানত, তিনি ইন্টার্নশিপ করতে গিয়ে এমন বড় বিপদ ডেকে আনবেন? স্পেনে বন্ধুবান্ধব নিয়ে পার্টি করতে গিয়ে করোনায় আক্রান্ত হয়ে পড়লেন বেলজিয়ামের রাজকুমার জোয়াকিম। তবে খুব মৃদু উপসর্গ থাকায় আপাতত স্পেনেই প্রাসাদবন্দি তিনি।

করোনা সংক্রমণের হার কিছুটা কমতেই গত মাসের মাঝামাঝি সময়ে লকডাউন উঠে গিয়েছিল স্পেনে। বাইরে যাতায়াতের ক্ষেত্রে বাধা ছিল না সাধারণের। তবে ভিড় বা জমায়েত এড়ানো, সামাজিক দূরত্ব বজায় রাখার মতো নিয়মগুলোও কঠোরভাবে পালন করার নির্দেশ ছিল প্রশাসনের পক্ষ থেকে। বেলজিয়ামের রাজকুমার জোয়াকিম সেসব সম্পর্কে বোধহয় অবগত ছিলেন না। তিনি ২৬ মে বেলজিয়াম থেকে উড়ে যান স্পেনে। দুই দিন পর, ২৮ তারিখ কর্ডোবা শহরে একটি পার্টির আয়োজন করেন। বেশি নয়, মাত্র ২৭ জন উপস্থিত ছিলেন জোয়াকিমের পার্টিতে। কিন্তু তাতেই যা হওয়ার তাই হয়েছে। অবাধ মেলামেশায় নোভেল করোনা ভাইরাসের সংক্রমণ ঘটেছে তার শরীরে। খবর নিশ্চিত করেছে বেলজিয়ামের রাজ পরিবার।

কর্ডোবার এই পার্টির খবর পেয়ে স্পেনের পুলিশ তদন্তে নামে। যেখানে ১৫ জনের বেশি জমায়েতে করা অপরাধ, সেখানে রাজকুমার জোয়াকিমের পার্টিতে প্রায় দ্বিগুণ জমায়েত কীভাবে, সেই প্রশ্নও ওঠে।

এই ঘটনার তীব্র নিন্দা করেছে স্প্যানিশ প্রশাসন। কর্ডোবা এলাকার এক প্রশাসনিক প্রতিনিধি, রাফায়েল ভ্যালেনজুয়েলার কথায়, ‘আমি খুবই অবাক এবং ক্রুদ্ধ। এটা একেবারে দায়িত্বজ্ঞানহীনের মতো কাজ।’ভিনদেশি রাজকুমার এমন কাজ করলেন কীভাবে, সেই প্রশ্ন তদন্তকারীদেরও।

আবার এই গুঞ্জনও শোনা গিয়েছে, এক স্প্যানিশ তরুণীর সঙ্গে রাজকুমার জোয়াকিমের দীর্ঘদিনের প্রণয়ের সম্পর্ক আছে। হয়ত তাকে খুশি করতেই পার্টির আয়োজন।

পুলিশ সূত্রে খবর, ওই পার্টিতে থাকা প্রত্যেককে চিহ্নিত করে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। পার্টির আয়োজক যিনিই হোন না কেন, নিয়ম ভেঙে ১৫ জনের বেশি জমায়েতের জন্য দোষী সাব্যস্ত হলে ১১ হাজারেরও বেশি মার্কিন ডলার জরিমানা দিতেই হবে।

(ঢাকাটাইমস/১জুন/এজেড)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

প্যারিসে ইরানি কনস্যুলেটে বিস্ফোরক আতঙ্ক, সন্দেহভাজন আটক

ভারতে লোকসভা নির্বাচনের প্রথম পর্বের ভোটগ্রহণ শেষ 

ইরানে হামলায় অংশ নেয়নি যুক্তরাষ্ট্র: ব্লিঙ্কেন

ইসরায়েলের বিরুদ্ধে এখনই প্রতিশোধ নেওয়ার পরিকল্পনা নেই: ইরানি কর্মকর্তা

ইরান-ইসরায়েল উত্তেজনায় বিশ্ববাজারে বেড়েছে জ্বালানি তেলের দাম

ফিলিস্তিনকে পূর্ণ সদস্য পদ দেওয়ার প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো

ইরানে হামলার আগে যুক্তরাষ্ট্রকে সতর্কবার্তা দিয়েছিলো ইসরায়েল: মার্কিন কর্মকর্তা

পাকিস্তানের জাপানি নাগরিকদের গাড়ি লক্ষ্য করে আত্মঘাতি বোমা হামলা, হতাহত ৫

ইরানে প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু

৩টি ইসরায়েলি ড্রোন ধ্বংস করল ইরান

এই বিভাগের সব খবর

শিরোনাম :