বিশ্বকাপ নিয়ে আইসিসির দিকে তাকিয়ে বিসিবি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ জুন ২০২০, ১১:০৭ | প্রকাশিত : ০১ জুন ২০২০, ১১:০৫

আবার কবে ক্রিকেটীয় কার্যক্রম শুরু করবে এ বিষয়ে এখনো নির্দিষ্ট করে কিছু বলেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে পূর্বনির্ধারিত সময়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হলে কি করবে টাইগাররা? এজন্য আইসিসির সংকেতের অপেক্ষায় আছে বোর্ড। এর আগে কোন সিদ্ধান্ত নিতে চায় না বিসিবি।

করোনার প্রাদুর্ভাবে স্থবির হয়ে পড়েছে গোটা ক্রীড়াঙ্গন। প্রাণঘাতী এই ভাইরাসের ফলে একাধিক ক্রিকেট সিরিজ স্থগিত হয়ে গেছে। শঙ্কা তৈরি হয়েছে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েও। তবে শেষপর্যন্ত বিশ্বকাপ এবছর হবে কিনা এনিয়ে গত ২৮ মে বৈঠকে বসেও কোন সুরাহা করতে পারেনি আইসিসি।

১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করার সূচি রয়েছে। শেষ অবধি যদি সঠিক সময়ে এই টুর্নামেন্ট মাঠে গড়ায় তবে একটু বেশিই বিপাকে পড়তে হবে বাংলাদেশকে। কারণ, বড় বড় দলগুলো সরাসরি মূল পর্বে খেলতে নামলেও তার আগে প্রথম রাউন্ডের বাধা টপকাতে হবে টাইগারদের।

এমতাবস্থায় আইসিসির পরবর্তী সভার দিকে তাকিয়ে বিসিবি। আগামী ১০ জুনের সেই বৈঠকে আসতে পারে চূড়ান্ত সিদ্ধান্ত। সেই সিদ্ধান্তের পরেই নিজেদের করণীয় ঠিক করবে বিসিবি, জানিয়েছেন বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

আকরাম বলেন, ‘বিশ্বের যে অবস্থা তাতে এখনই ক্রিকেট নিয়ে চিন্তা করা কঠিন হয়ে আছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের বিষয়টা পুরোপুরি আইসিসির হাতে। আইসিসি যদি অনুমোদন দেয় তাহলে আমরা প্রস্তুতি নিয়ে কাজ শুরু করবো। তার আগে এ নিয়ে কিছুই বলা যাবে না। ১০ই জুন সিদ্ধান্ত গবে। আমরাও (বিসিবি) সেই দিনেরন অপেক্ষায়।’

আকরাম আরো বলেন, ‘আমরা তো এখনো খেলাই শুরু রতে পারিনি। বিশ্বকাপ পেছালে লাভ ক্ষতির হিসেব এখনই করছি না। আমাদের দরকার ক্রিকেট মাঠে ফেরা। আপাতত সেটা নিয়ে ভাবনা।’

(ঢাকাটাইমস/০১ জন/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :