করোনায় আক্রান্ত প্রতিরক্ষা সচিব, তবে সুস্থ হয়ে উঠছেন

হাবিবুল্লাহ ফাহাদ, ঢাকাটাইমস
| আপডেট : ০১ জুন ২০২০, ১৩:২২ | প্রকাশিত : ০১ জুন ২০২০, ১১:৫৭

করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী। গত এক সপ্তাহের বেশি সময় ধরে তিনি অসুস্থ। শুরুতে বাসায় ছিলেন। করোনা শনাক্ত হওয়ার পর ভর্তি হয়েছেন হাসপাতালে। সেখানেই চিকিৎসা চলছে তার।

ঢাকাটাইমসের সঙ্গে আলাপে প্রতিরক্ষা সচিব তার দেহে করোনা পজেটিভ হওয়ার খবরটি নিশ্চিত করেছেন। তবে তিনি সুস্থ হয়ে উঠছেন বলে জানিয়েছেন।

আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী রবিবার রাতে ঢাকাটাইমসকে বলেন, ‘জ্বর, সর্দি, কাশি ছিল শুরুতে। শরীরটা খানিক দুর্বলও ছিল। এখন আগের চেয়ে অনেকটাই ভালো আছি। সুস্থ বোধ করছি।’

এ বছরের ৮ জানুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক আদেশে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব পদে নিয়োগ পান বিসিএস (প্রশাসন) ১৯৮৫ ব্যাচের এই কর্মকর্তা। এর আগে তিনি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব ছিলেন।

এছাড়া তিনি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।

আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী ১৯৮২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মৃত্তিকা বিজ্ঞান বিষয়ে বিএসসি (সম্মান) এবং ১৯৮৩ সালে এমএসসিতে উত্তীর্ণ হন।

পরে তিনি ঢাকার নর্দার্ন বিশ্ববিদ্যালয় থেকে গভর্নেন্স স্টাডিজে এম এ ডিগ্রি অর্জন করেন। পাশাপাশি তিনি পরিকল্পনা ও উন্নয়ন, আর্থিক অর্থনীতি ও অর্থনৈতিক ব্যবস্থাপনা, স্বাস্থ্য ব্যবস্থাপনা, বাণিজ্য উন্নয়ন, ক্রয় ও সরবরাহ ইত্যাদি বিষয়ে দেশে এবং বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ নেন।

তিনি ১ জানুয়ারি ১৯৬৩ সালে কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলায় জন্মগ্রহণ করেন।

প্রসঙ্গত, তিনি প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক মুখ্যসচিব কামাল আব্দুল নাসের চৌধুরীর ছোট ভাই।

চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে ছড়ানো কোভিড-১৯ ভাইরাসটি বাংলাদেশে প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। সেদিন তিনজনের শরীরে করোনা শনাক্তের কথা জানিয়েছিল আইইডিসিআর। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম মৃত্যুর খবর আসে।

রবিবার পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন ৪৭ হাজার ১৫৩ জন। নানা সময় ধরন বদলকারী এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৫০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ হাজার ৭৮১ জন।

(ঢাকাটাইমস/১জুন/এইচএফ)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :