জামালপুরে গ্রেপ্তার আসামিকে ‘জামাই আদরে’ রাখার অভিযোগ

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জুন ২০২০, ১৫:৪৭

জামালপুরের ইসলামপুরে সরকারি খাদ্য সহায়তার চাল মজুদের মামলার প্রায় দেড় মাস পর মোয়াজ্জেমকে গ্রেপ্তার করা হলেও তাকে আদালতে না পাঠিয়ে জামাই আদরে রাখা হয়েছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি কেবিনে।

তবে ইসলামপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার সুমন মিয়া বলেন, আসামি অসুস্থ্য হয়ে পড়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিষয়টি আদালতে জানানো হয়েছে। সুস্থ হয়ে উঠলে তাকে আদালতে সোপর্দ করা হবে।

ইসলামপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল হান্নান জানান, গত ১৮ ও ১৯ মে উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিযান চালিয়ে গুঠাইল বাজারের জনৈক নন্দু মিয়া নামের এক ব্যবসায়ীর গুদাম থেকে ১৪ হাজার ১০০ কেজি সরকারি চাল উদ্ধার করে। সরকারি চাল কালোবাজারে কেনা, অধিক মুনাফার লোভে মজুদ করার অপরাধে ইসলামপুর থানায় দুটি মামলা হয়।গত ১৯ এপিল করা এই মামলায় আসামি করা হয় মোশাররফ হোসেন, মোয়াজ্জেম হোসেন ও নন্দু মিয়া নামে ৩ কালোবাজারিকে। ইসলামপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল হান্নান ও উপ-পরিদর্শক (এসআই) জসিম উদ্দিন মামলা দুটি করেন। এসআই হান্নানের করা মামলায় গত ২৮ মে বিকালে মোয়াজ্জেম হোসেনকে তার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।

এলাকাবাসীর অভিযোগ, করোনার সংকটে কর্মহীন দুস্থদের জন্য প্রধানমন্ত্রীর দেয়া সরকারি খাদ্য সহায়তার চাল কালোবাজারে মজুদকারি মোয়াজ্জেমকে গ্রেপ্তার করা হলেও তাকে আদালতে সোপর্দ না করে অসুস্থতার অযুহাত দেখিয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রবিবার বিকালে সরেজমিনে ইসলামপুর উপজেলা ৫০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সে খোঁজ নিয়ে জানা গেছে, মোয়াজ্জেম হোসেন হাসপাতালের ২ নম্বর কেবিনে রয়েছেন। তার ছবি নিতে চাইলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. এ এ এম আবু তাহের হাসপাতালের নিরাপত্তাজনিত কারণে ছবি তুলতে দেননি।

তিনি বলেন, ২৮ মে সন্ধ্যায় ইসলামপুর থানা পুলিশ তাকে হাসপাতালে এনে ভর্তি করে। তার বুকে ব্যথা ছিল। এখন তিনি অনেকটাই সুস্থ। দুয়েকদিনের ভেতর তাকে ছাড়পত্র দেয়া হবে।

সরকারি চাল কালোবাজারি গ্রেপ্তার এবং তাকে আদালতে সোপর্দ না করে হাসপাতালে ‘জামাই আদরে’ রাখার বিষয়টি নিয়ে ইসলামপুরে নানা গুঞ্জন শুরু হয়েছে।

তবে ইসলামপুর সার্কেলে এএসপি সুমন মিয়া বলেন, আসামি মোয়াজ্জেম হোসেন হার্ট এবং ডায়াবেটিকসের রোগী হওয়ায় তাকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই বিষয়টি আদালতকে চিঠির মাধ্যমে জানানো হয়েছে। তিনি সুস্থ হয়ে উঠলেই তাকে আদালতে সোপর্দ করা হবে।

(ঢাকাটাইমস/১জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :