ইউরোপ প্রবাসী প্রকৌশলীদের অনলাইনে আলোচনা

প্রকাশ | ০১ জুন ২০২০, ১৬:১৪

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস

ইউরোপে বসবাসরত বাংলাদেশি প্রকৌশলীদের ঈদ আড্ডা ও করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে আলোচনা হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উজ্জীবিত প্রকৌশলী এবং বিশেষজ্ঞদের সংগঠন বঙ্গবন্ধু প্রকৌশল ও বিশেষজ্ঞ পরিষদ, ইউরোপ (নর্ডিক)-এর সভাপতি প্রকৌশলী মাহফুজুর রহমান ভূঁইয়া (সুইডেন) ও সাধারণ সম্পাদক প্রকৌশলী হেদায়েতুল ইসলাম শেলী (সুইডেন) কর্তৃক আয়জিত ও সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী হাবিবুর রহমানের (জার্মানি) সঞ্চালনায় এই অনুষ্ঠান হয়।

এতে অংশ নেন সংগঠনটির সহসভাপতি প্রকৌশলী সাইফ সামস (নরওয়ে), যুগ্ম সাধারণ সম্পাদক প্রকৌশলী রুবায়েত শরীফ (নরওয়ে), প্রকাশনা ও গবেষণা সম্পাদক প্রকৌশলী দৃষ্টি পারভেজ, দপ্তর সম্পাদক প্রকৌশলী খান অলিদ মান্নান ও প্রযুক্তি সম্পাদক (এনার্জি) ড. হোসেন শওকত (জার্মানি)।

এছাড়া অতিথি ছিলেন ডেনমার্ক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রকৌশলী মাহবুবুর রহমান (ডেনমার্ক) ও অর্থনীতির ছাত্র মো.  মাহমুদুল ইসলাম খান (জার্মানি)।

বঙ্গবন্ধু প্রকৌশল ও বিশেষজ্ঞ পরিষদ, ইউরোপের বিভিন্ন দেশের নেতারা ঈদের শুভেচ্ছা বিনিময় করেন, স্ব স্ব দেশের ঈদ পালন নিয়ে আলোচনা করেন। এছাড়া ইউরোপের সঙ্গে বাংলাদেশের করোনা পরিস্থতি নিয়ে সবাই নিজেদের মধ্যে সংক্ষিপ্ত আলোচনা করেন। আলোচনায় উঠে আসে বাংলাদেশ সরকারের নেয়া পদক্ষেপগুলো নিয়ে আশার কথা, সেই সঙ্গে কিছু গঠনমূলক প্রস্তাবও আসে ইউরোপের বিভিন্ন দেশের নামকরা কোম্পানির উচ্চ পদে কর্মরত প্রকৌশলী ও বিশেষজ্ঞদের কাছ থেকে।

অনলাইনে জুম মিটিংয়ের সর্বশেষ সভাপতি প্রকৌশলী মাহফুজুর রহমান ভূঁইয়া আগামীতে আরও জুম মিটিং আয়োজন করে সরকারের নীতি নির্ধারণী পর্যায়ের কর্মকর্তাদের আমন্ত্রণ জানিয়ে, সেই গঠনমূলক প্রস্তাবগুলো তুলে ধরবেন বলে সবাইকে জানান।

(ঢাকাটাইমস/১জুন/কেএম)