উপসচিব ওয়াদুদ চৌধুরী সস্ত্রীক করোনায় আক্রান্ত

প্রকাশ | ০১ জুন ২০২০, ১৯:৩১ | আপডেট: ০১ জুন ২০২০, ১৯:৩৮

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

জনপ্রশাসনের বিভিন্ন পর্যায়ে বর্তমান ও সাবেক কর্মকর্তাদের মধ্যেও অন্যান্য শ্রেণী পেশার মানুষের মতো করোনা সংক্রমণ বাড়ছে। ইতিমধ্যে বেশ কয়েকজন মারাও গেছেন। এবার স্ত্রীসহ করোনায় আক্রান্ত হয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব (মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখা) মো. মোহাম্মদ আব্দুল ওয়াদুদ চৌধুরী।
সোমবার মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্মসচিব (জেলা ও মাঠ প্রশাসন অধিশাখা) মুশফিকুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।
তিনি বলেন, ‘আব্দুল ওয়াদুদ চৌধুরী ও তার স্ত্রী, দুজনেরই করোনা পজিটিভ। তারা এখন বাসায় আইসোলেশনে আছেন, চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা নিচ্ছেন। তাদের শারীরিক অবস্থা ভালো তেমন কোনো জটিলতা নেই।’
জানা গেছে, ঈদের আগের দিন থেকে ওয়াদুদ চৌধুরীর গায়ে জ্বর ও শরীর ব্যথা ছিল। পরে জ্বর সেরে গেলেও পরীক্ষা করা হয়। পরীক্ষায় করোনা পজিটিভ এসেছে। তার স্ত্রীরও একই ফলাফল এসেছে।
করোনাভাইরাসে (কোভিড-১৯) এ পর্যন্ত প্রশাসন ক্যাডারের মোট ৭০ জনের মতো কর্মকর্তা আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের অর্ধেকেরও বেশি ইতোমধ্যে সুস্থ হয়ে গেছেন।
অর্থ মন্ত্রণালয়ের জারি করা পরিপত্র অনুযায়ী, করোনাভাইরাস মোকাবেলায় চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, পুলিশ, স্থানীয় প্রশাসনসহ যেসব সরকারি কর্মকর্তা-কর্মচারী জীবনের ঝুঁকি নিয়ে মাঠপর্যায়ে কাজ করছেন তাদের কেউ আক্রান্ত হলে ক্ষতিপূরণ বাবদ অর্থ দেবে সরকার।
(ঢাকাটাইমস/১জুন/বিইউ/এইচএফ)