ঢাকা মেডিকেলে সুরক্ষা সামগ্রী দিল যুবলীগ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জুন ২০২০, ২০:৪১

করোনাভাইরাসের (কোভিড-১৯) বিরুদ্ধে যুদ্ধে ‘ফ্রন্টলাইন যোদ্ধা’ খ্যাত স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা নিশ্চিত করতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সুরক্ষা সামগ্রী দিয়েছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ।

সোমরার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক-নার্সসহ স্বাস্থ্য কর্মীদের সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়। সুরক্ষা সামগ্রীর মধ্যে রয়েছে পার্সোনাল প্রটেকশন ইকুইপমেন্ট (পিপিই), মাস্ক ও হ্যান্ড স্যানেটাইজার।

দুপুরে বনানীতে নিজ বাসভবনে এসব সামগ্রী হস্তান্তর করেন যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। যুবলীগের টিম ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিনের কাছে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী হস্তান্তর করেন।

যুবলীগ জানায়, নিরাপত্তা সামগ্রীর মধ্যে রয়েছে এক হাজার পার্সোনাল প্রটেকটিভ ইক্যুইপমেন্ট (পিপিই), পাঁচ হাজার ফেস্ক মাস্ক এবং ৫০০টি হ্যান্ড স্যানিটাইজার।

হস্তান্তরকালে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেন, ‘করোনার এই দুর্যোগে স্বাস্থ্যকর্মীরা সামনের সারিতে থেকে লড়াই করে যাচ্ছে। তাদের পেশাদারিত্ব ও নিরলস পরিশ্রমের প্রতি সম্মান ও কৃতজ্ঞতা জানাতে আমরা তাদের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী উপহার হিসেবে দিয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে করোনার কারণে সারাদেশে অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়িয়েছে যুবলীগ। যতদিন পরিস্থিতি স্বাভাবিক না হয়, ততদিন যুবলীগ মাঠে থাকবে।’

এসময় ঢাকা মেডিকেলের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন বলেন, ‘করোনার এই সময়ে স্বাস্থ্যকর্মীদের প্রতিটি সদস্য নিজ নিজ অবস্থান থেকে সাহসের সঙ্গে পেশাগত দায়িত্ব পালন করে আসছেন। যুবলীগ যেভাবে আমাদের পাশে দাঁড়িয়েছে, আমরা মনে করি- করোনা যুদ্ধে চিকিৎসকরা একা নয়, গোটা দেশ পাশে আছে।’

যুবলীগ জানায়, দলীয় চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশনায় করোনাভাইরাসের প্রাদুর্ভাবে হতদরিদ্র, ছিন্নমূল, দিনমজুর ও নিম্ন-মধ্যবিত্ত আয়ের অসহায় মানুষ এবং চিকিৎসা সেবায় নিয়োজিতদের পাশে শুরু থেকেই দাঁড়িয়েছে বাংলাদেশ যুবলীগ। সারাদেশে করোনা প্রতিরোধে সুরক্ষা ও খাদ্য সামগ্রী বিতরণ করছে নেতাকর্মীরা।

এসময় অন্যদের মধ্যে কেন্দ্রীয় যুবলীগ নেতা ব্যারিস্টার শেখ ফজলে নাঈম, জহির উদ্দিন খসরু, মো. আকরাম হোসেন, ইঞ্জিনিয়ার মুক্তার হোসেন চৌধুরী কামাল, আসাদুজ্জামান, আরিফুল ইসলাম, এ্যাড. গোলাম কিবরিয়া, আল আমিনসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/০১জুন/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :