সুনামগঞ্জে করোনায় প্রথম মৃত্যু

প্রকাশ | ০১ জুন ২০২০, ২২:০৬

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ

করোনায় আক্রান্ত হয়ে সুনামগঞ্জে ছাতক উপজেলার আব্দুল হক (৬৫) নামে প্রথম একজনের মৃত্যু হয়েছে। তিনি জেলার জাউয়া বাজার ইউনিয়ন আওয়ামী লীগের নেতা এবং উপজেলার কৈতক ২০ শয্যা হাসপাতালের পাশে একটি ফার্মেসির ব্যবসায়ী। সোমবার সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে করোনায় আক্রান্ত তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন সুনামগঞ্জের সিভিল সার্জন ডা.  শাসম উদ্দিন।

জেলার ছাতক উপেজলার জাউয়াবাজার ইউনিয়নের রউলী গ্রামের আব্দুল হক ও তার ছেলের গত ২৮ মে করোনা শনাক্ত হয়। তখন আব্দুল হককে সিলেট শহীদ শামসুদ্দিন আহমেদ হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়। আব্দুল হক করোনায় আক্রান্ত হওয়ার আগে তার শরীরে বিভিন্ন রকমের রোগ ছিল, যার পরিপ্রেক্ষিতে সোমবার বিকালে তার শারীরিক অবস্থার অবনতি হলে তিনি হাসপাতালেই মারা যান। 

ছাতক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজীব চক্রবর্তী বলেন, কিছুক্ষণ আগে আব্দুল হক মারা গেছেন। তার ছেলেও করোনায় আক্রান্ত। বিষয়টি আমাদের সিলেট থেকে জানানো হয়েছে।

সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. শামস উদ্দিন বলেন, সুনামগঞ্জে করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তির শরীরে অন্যান্য জটিল রোগ ছিল। তার লাশ স্বাস্থ্যবিধি মেনেই দাফন করা হবে।

উল্লেখ্য, গত ১২ এপ্রিল সুনামগঞ্জে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। সোমবার পর্যন্ত করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৬৫ জনে এবং করোনা থেকে সুস্থ হয়েছেন ৬১ জন।

(ঢাকাটাইমস/১জুন/কেএম)