ময়মনসিংহে অসহায়দের পাশে পুলিশের সারদা-৯৫ ব্যাচ

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০২ জুন ২০২০, ১৭:৫৬

পুলিশ কর্মকর্তাদের সারদা ডিসেম্বর/৯৫ ব্যাচের (টিআরসি) ২৪ বছর পূর্তি উপলক্ষে ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি শাহ কামাল আকন্দের উদ্যোগে এতিম ও অসহায়দের ত্রাণ সহায়তা দেয়া হয়েছে।

শাহ কামাল আকন্দ বলেন, সারদা ডিসেম্বর/৯৫ ব্যাচ (টিআরসি) দের ৩১ মে ২৪ বছর পূর্তি হয়েছে। এ উপলক্ষে তাদের ব্যাচ মেটসরা প্রতি বছর এই দিনে উৎসব করে আসছেন। কিন্তু এ বছর করোনার মহামারি ও দুর্যোগময় মুহূর্তে অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে ত্রাণ সহায়তা করে দিনটিকে স্মরণ করে রাখতে এই ব্যতিক্রমী উদ্যোগ নেন তারা।

ময়মনসিংহের পুলিশ সুপার আহমার উজ্জামানের অনুপ্রেরণায় বছর পূর্তি উপলক্ষে শাহ কামাল আকন্দের নেতৃত্বে তার ব্যাচ মেটসদের নিয়ে এই মানবিক কর্মসূচি বাস্তবায়ন করা হয়।

সোমবার সন্ধ্যায় ময়মনসিংহ বিভাগীয় নগরীর মরাখলা আত তাবিব ইসলামিয়া এতিমখানা ও মাদ্রাসার ৩৪ জন এতিমদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। পরে রাতে নগরীর মুকুল নিকেতন উচ্চ বিদ্যালয়ে অসহায়, অস্বচ্ছল, হতদরিদ্রদের মাঝে ত্রাণ সহায়তা এবং ৫০ জনের মাঝে লুঙ্গি বিতরণ করা হয়।

সারদা-৯৫ এর তারা এক হাজার চারজন ব্যাচ মেটস পুলিশ একাডেমি সারদায় ছয় মাস বাস্তব প্রশিক্ষণ শেষে ১৯৯৬ সালের ১ জুন পুলিশ বাহিনীর বিভিন্ন ইউনিটে যোগদান করে দায়িত্ব পালন করে আসছেন।

বছর পূর্তির উৎসবে অর্থ দিয়ে আরো যারা সহযোগিতা করেছেন তারা হলেন এসআই মোস্তাফিজুর রহমান, এসআই মো. সোহেল, এসআই সাইদুর রহমান, এসআই আ. জলিল, এসআই মো. মফিজ, এসআই মো. জহির, এএসআই আব্দুর রহমান, এএসআই মো. সাইদুল, মো. আল আমিন, কামরুজ্জামান, রফিকুল ইসলাম, বাবুল হোসেন ও আ. হেলিম।

উল্লেখ্য, করোনার মহামারির কারণে প্রায় আড়াই মাস ধরে পুলিশ সুপার আহমার উজ্জামানের নির্দেশে জেলায় অবস্থানরত নিম্নবিত্ত, শ্রমজীবি কর্মহীন, বেকার হয়ে পড়া, দিন এনে দিন খাওয়া মানুষদের সহায়তা করা হচ্ছে। এই কার্যক্রমে পুলিশ সুপারসহ জেলা পুলিশের পাশাপাশি ব্যাপক আলোচনায় আসেন ডিবির ওসি শাহ কামাল আকন্দ। বস্তিবাসী, অসহায়, দিন এনে দিন খাওয়া, কর্মহীন, শ্রমিক, বেদে পরিবার, নাপিত, নৌকা মাঝিসহ বিভিন্ন অসহায় মানুষকে খুঁজে নিয়মিত সহায়তা তুলে দিয়েছেন তিনি।

(ঢাকাটাইমস/২জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :