সৈয়দপুরে করোনা শনাক্ত দম্পতির আইসোলেশন নিশ্চিত করলেন ওসি

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ জুন ২০২০, ২২:৩৮

নীলফামারীর সৈয়দপুরে নতুন করে শনাক্ত হওয়া স্বামী-স্ত্রীর আইসোলেশন নিশ্চিত করলেন সৈয়দপুর থানার ওসি আবুল হাসনাত খান। তিনি মঙ্গলবার দুপুরে উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের দক্ষিণ সোনাখুলী গ্রামের বাড়ি থেকে দুই রোগীকে নিয়ে হাসপাতালে হস্তান্তর করেন।

করোনা শনাক্ত হওয়া দুজন হলেন আদম আলী (৬৫) ও তার স্ত্রী পারুল বেগম (৫৭)। তাদেরকে অ্যাম্বুলেন্সে করে নিয়ে এসে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে দায়িত্বরত চিকিৎসকদের কাছে হস্তান্তর করেন ওসি। এই দুজন তাদের ঢাকা ফেরত ছেলে উজ্জ্বলের মাধ্যমে সংক্রমিত হয়েছেন।

গত ২০ মে ঢাকা থেকে গ্রামের বাড়িতে আসেন উজ্জ্বল। এরপর তিনি ঈদ উপলক্ষে শ্বশুর বাড়ি পাশ্ববর্তী কামারপুকুর ইউনিয়নের আইসঢালেও যান। তিনি আগে থেকেই করোনায় আক্রান্ত ছিলেন। গোপনে বাড়িতে এলেও এলাকাবাসীর মাধ্যমে খবর পেয়ে গত ২৭ মে তাকে আইসোলেশনে স্থানান্তর করা হয়। এ সময় সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য বিভাগের সহায়তায় তার পরিবারের সদস্যদেরও নমুনা সংগ্রহ করা হয়। সংগৃহীত ওই নমুনা পরীক্ষার প্রতিবেদন সোমবার রাতে পাওয়া যায়। এতে উজ্জ্বলের বাবা ও মায়েরও করোনা শনাক্ত হয়। ফলে রাতেই স্বাস্থ্য বিভাগের লোকজন দক্ষিণ সোনাখুলি গ্রামে উজ্জ্বলের বাড়িতে যায়। কিন্তু উজ্জ্বলের পরিবারের লোকজন তাদের আইসোলেশনে নিতে বাধা দেয় এবং বাড়িতেই আইসোলেশনের দাবি জানান। পরে স্বাস্থ্য বিভাগের লোকজন ফিরে আসেন এবং মঙ্গলবার সৈয়দপুর থানা পুলিশের সহযোগিতায় বিষয়টি সমাধান করেন।

সৈয়দপুর থানার ওসি আবুল হাসনাত খান ওই পরিবারের লোকজনকে চাপ না দিয়ে পরিস্থিতি সম্পর্কে বুঝিয়ে তাদেরকে আইসোলেশনে আসার ক্ষেত্রে সম্মত করতে সক্ষম হন।

ওসি সৈয়দপুরবাসীর প্রতি সচেতনতার সঙ্গে চলাচলের আহ্বান জানিয়ে বলেন, একান্ত প্রয়োজন না হলে বাড়ির বাইরে বের হওয়া থেকে বিরত থাকার মধ্য দিয়ে নিজে বাঁচুন এবং অন্যকে বাঁচতে সাহায্য করুন। একজন সুনাগরিক হিসেবে এ সময় সতর্কতার সঙ্গে চলা একান্ত কর্তব্য। তাই সবাই মিলে সতর্ক হয়ে একসঙ্গে বাঁচতে হবে। নইলে করোনা পরিস্থিতি আরও ভয়াবহ হলে আমরা সবাই ক্ষতিগ্রস্থ হবো।

(ঢাকাটাইমস/২জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :