ভবিষ্যতেও শ্রীলঙ্কায় মাতৃভাষা দিবস পালনের আহ্বান রাজাপাকশের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ জুন ২০২০, ২২:৫৮ | প্রকাশিত : ০২ জুন ২০২০, ২২:৫০
ফাইল ছবি

শ্রীলঙ্কার শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে যৌথ উদ্যোগে দেশটিতে ঢাকাস্থ বাংলাদেশ দূতাবাসের যৌথভাবে পালন করা ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ভবিষ্যতেও অব্যাহত রাখার আহ্বান জানিয়েছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকশে।

মঙ্গলবার শ্রীলংকান প্রধানমন্ত্রীর বাসভবন টেম্পল ট্রিতে ঢাকাস্থ বিদায়ী রাষ্ট্রদূত রিয়াজ হামিদুল্লাহ সাক্ষাতে গেলে এই আহ্বান জানান রাজাপাকশে।

রিয়াজ হামিদুল্লাকে নেদারল্যান্ডসে ঢাকার রাষ্ট্রদূত করেছে সরকার। চার বছর শ্রীলঙ্কায় রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেছেন রিয়াজ। এই সময়ে সফলতার সঙ্গে রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করায় বাংলাদেশি দূতের প্রশংসা করেন শ্রীলঙ্কান প্রধানমন্ত্রী।

সাক্ষাতে আগামী দিনে বাণিজ্য, কৃষি ও মৎস্যখাতসহ অন্যান্য খাতে দ্বিপক্ষীয় সম্পর্ক আরও বৃদ্ধি পাবে আশা করে বিদায়ী রাষ্ট্রদূত রিয়াজ বলেন, 'মাহিন্দা রাজাপাকশে যখন প্রেসিডেন্ট ছিলেন, তখন দুই দেশের মধ্যে একটি ভিন্নমাত্রার সম্পর্ক ছিল।’

বাংলাদেশি বিদায়ী দূত প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে প্রধানমন্ত্রী রাজাপাকসেকে সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

শ্রীলঙ্কাতে কাজ করার জন্য রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানানোর পাশাপাশি রাজাপাকশে কয়েক দিন আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার টেলিফোন কলের জন্য তার শুভেচ্ছা বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পৌঁছে দিতে বলেন।

প্রসঙ্গত, গত ২৭ মে রাজাপাকশের সংসদ সদস্য হিসেবে ৫০ বছর পূর্তি উপলক্ষে শেখ হাসিনা টেলিফোন করে তাকে অভিনন্দন জানান।

(ঢাকাটাইমস/০২জুন/এনআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :